মাদারীপুরে স্বামীকে হত্যায় গৃহবধূর যাবজ্জীবন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৯, ২৩:২৫

মাদারীপুরে পরকীয়ার জেরে পিঠার সাথে ওষুধ খাইয়ে স্বামীকে হত্যার দায়ে আসমা বেগম নামে এক গৃহবধূকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও আর্থিক জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় দেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৮ সালের ১২ জানুয়ারি জেলার ডাসার থানার পূর্ব বোতলা গ্রামে ছত্তার সর্দারের ছেলে আলহাজ সর্দারকে পরকীয়া প্রেমের কারণে তার স্ত্রী আসমা বেগম খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করেন। পরে গলায় ফাঁস দিয়ে স্বামীকে হত্যা করেন। এই ঘটনায় পরের দিন ডাসার থানায় নিহতের বোন সাজেদা বেগম বাদী হয়ে স্ত্রী আসমা বেগম ও তার পরকীয়া প্রেমিক কালকিনি উপজেলার রামনগর গ্রামের লাল মাহমুদ সর্দারের ছেলে রাব্বি সর্দারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশি তদন্তে রাব্বি সর্দারকে অব্যাহতি প্রদান করা হয়। পরে আদালত মামলাটি ব্যাপক যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামি আসমা বেগম দোষী প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন। অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড দেয়া হয়।

এ সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এই রায়ে রাষ্ট্রপক্ষ ও নিহতের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন।

রায় শুনে আদালতের পাবলিক প্রসিকিউটর সিদ্দিকুর রহমান সিং জানান, আদালতের রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি। পরকীয়ার জেরে যাতে আগামীতে আর কেউ এরকম অপকর্ম করতে না পারে, এই রায়ের মাধ্যমে সেটিই প্রমাণিত হলো।

নিহতের বোন ও মামলার বাদী সাজেদা বেগম বলেন, ‘আমাদের চাওয়া ছিল আসামীকে ফাঁসি দিবে আদালত। কিন্তু সেটা না দিলেও যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়ায় আমরা খুশি হয়েছি। এতে আমার মৃত ভাইয়ের আত্মা শান্তি পাবে।’

ঢাকাটাইমস/০৫নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :