কুবির বাসে হামলা, আহত ৩

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ১৮:৫০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী, বাসচালক ও হেলপারের ওপর স্থানীয়দের হামলার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে চাঙ্গিনী উত্তর মোড়ে এ ঘটনা ঘটে।

আহত ও প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, সকালে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী 'কাশফুল' বাস কোটবাড়ি চাঙ্গিনী উত্তর মোড়ে এসে পৌঁছায়। এসময় ওভারটেক করা নিয়ে ভার্সিটির বাসের চালকের সাথে এক সিএনজিচালকের কথা কাটাকাটির এক পর্যায়ে সে বিশ্ববিদ্যালয়ের বাসচালকের ওপর চড়াও হয়। এসময় তার সাথে অন্য সিএনজিচালক এবং স্থানীয় লোকজনও যোগ দেন এবং বাসের চালক, হেলপার ও শিক্ষার্থীদের ওপর হামলা করে।

হামলায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ তুষারের মাথার পেছনের দিকে ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। এছাড়া ইংরেজি বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী জাহেদ নহিম হাতের কবজিতে গুরুতর আঘাত পান। এছাড়া বাসের হেলপার সাত্তার মিয়াও আহত হন। আহতদের সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বাসের হেলপার সাত্তার মিয়া বলেন, সিএনজিচালক অন্যায়ভাবে রিস্ক নিয়ে আমাদের সামনে যেতে চাইলে আমরা না করাতে সে রেগে আমাদের দিকে তেড়ে আসে। তার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে অন্য সিএনজিচালক এবং এলাকার লোকজন লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর হামলা করে।

পরবর্তী সময়ে ঘটনাস্থলে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী অন্যান্য বাসগুলো এসে পৌঁছালে শিক্ষার্থীরা জড়ো হয়ে এ হামলার প্রতিবাদ করতে থাকেন এবং হামলাকারীদের গ্রেপ্তারে রাস্তা অবরোধ করেন। এর প্রেক্ষিতে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির একটি দল শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে সিএনজি চালক আলমগীরকে আটক করে সদর দক্ষিণ থানায় নিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি হামলার খবর শুনে দ্রুত ঘটনাস্থলে যাই এবং মূলত কি ঘটেছিল বুঝার চেষ্টা করি। আমরা থানায় অভিযোগ করব। পরবর্তীতে পুলিশ ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :