সড়ক পরিবহন আইন যুগান্তকারী পদক্ষেপ: এসপি মাশরুক

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ২০:২৫

কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেছেন, ‘সড়ক পরিবহন আইন ২০১৮ প্রণয়ন করে সরকার এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।’ বুধবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে গাইটাল বাস টার্মিনালে পরিবহন মালিক সমিতির অফিসে এ আইন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, ‘আইনের মাধ্যমে কাউকে হেনস্থা বা ছোট করার জন্য আইন প্রণয়ন করা হয় না। মানুষের কল্যাণের জন্য আইন প্রণয়ন হয়। জনস্বার্থে তা কার্যকর করা হয়। আইনটি যথাযথভাবে প্রয়োগ করলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে। আগে ২০০ বছর আগের বৃটিশ আমলে প্রণয়নকৃত সড়ক আইনে প্যানেল কোড-এ বিচার করা হতো। এ আইনটি সংযোজন-বিয়োজন করে সরকার আরও উন্নত করে মানুষের প্রয়োজন ও কল্যাণে উপযোগী করেছে। সড়ক পরিবহন আইন ২০১৮ মেনে চলার জন্য সমাজের সর্বমহলের প্রতি তিনি আহবান জানান।’

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীনের সভাপতিত্বে কর্মশালায় আলোচনায় অংশ নেন- সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, পরিবহন মালিক সমিতির সাবেক সভাপতি হেলাল উদ্দিন মানিক, অনন্য পরিবহনের চেয়ারম্যান আনিসুজ্জামান বাবুল, সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি কাইছার আহমেদ কাইয়ুম, পরিবহন নেতা অসীম সরকার বাঁধন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বিলকিছ বেগম, গাইটাল বাস স্ট্যান্ডের সদস্য সচিব আব্দুল খালেক প্রমুখ।

পরে প্রধান অতিথি বাস টার্মিনালের বাসগুলোতে সড়ক পরিবহন আইন ২০১৮ সংক্রান্ত সচেতনতামূলক সম্বলিত স্টিকার ও লিফলেট বিতরণ করেন।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :