ফিনল্যান্ড আ.লীগের জেলহত্যা দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ২২:১১

ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালন করা হয়েছে। সহসভাপতি নজিব মোর্শেদ সংগ্রামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মাইনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে এই চার নেতা বিশেষ করে তাজউদ্দিন আহম্মেদের রাজনৈতিক প্রজ্ঞা ও বিচক্ষণতার কারণে মাত্র নয় মাসেই বাংলাদেশকে স্বাধীন করা সম্ভব হয়েছিল। নীতিকে আঁকড়ে ধরে লোভ-লালসা, ভয়-ভীতির ঊর্ধ্বে থেকেও যে রাজনীতি করা যায়- তা এই চার নেতা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন। আমরা জেলহত্যা দিবস পালন করি ঠিকই, কিন্তু এই চার নেতার আদর্শ কতটুকু ধারণ করি? কোন অবস্থায়ই নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে রাজনীতি করা যাবে না- এই হোক জেলহত্যা দিবসের অঙ্গীকার।

এ সময় আরও বক্তব্য রাখেন- উপদেষ্টা ইসমত ই নান্নু, পিন্টু মিয়া, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক মহি খান, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুস, সদস্য তানভির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রকি, নাজমুল হাসান জিকু, মো. হারুন, বেলাল আহমেদ, কামরান হোসেন।

উপস্থিত ছিলেন- সহসভাপতি বাদল হোসেন মাসুদ, নাহিদ মোর্শেদ জয়, মহিবুল ইসলাম, আবুল হোসেন, আবু দারা বাবু, মো. সেলিম, আজিদুর হক সফু, মাহাবুবর রহমান, মন্টু সরদার, টিন্টু রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :