স্পেনে ছয় দফা দাবিতে সমাবেশ

স্পেন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ২২:২৯

স্পেনের মাদ্রিদে বাড়ি ভাড়াসহ বিভিন্ন দাবি নিয়ে এক র‍্যালি ও বিক্ষোভ সমাবেশ ২৮ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। হাজার হাজার স্প্যানিশ ও প্রবাসীদের উপস্থিতিতে র‍্যালি ও প্রতিবাদ সমাবেশ থেকে মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে।

স্পেনে বাড়িভাড়া আইনের কার্যকর প্রয়োগ ও ভাড়ার হার নিয়ন্ত্রণে যথাযথ কমিটি গঠন করে তার বাস্তবায়নের দাবিতে র‌্যালি ও বিক্ষোভ-সমাবেশটি রাজধানী মাদ্রিদের জিরো পয়েন্ট খ্যাত সল, লাভাপিয়েস, লেগাছপি, সান্তা মারিয়া হয়ে লেনসন মেন্ডেলা পার্কে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

স্পেনের বিভিন্ন শ্রমিক ও মানবাধিকার সংগঠনের আমন্ত্রণে বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার তত্ত্বাবধানে ছয় দফা দাবি সংবলিত ব্যানার নিয়ে প্রবাসী বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করেন।

ছয় দফা দাবিগুলোর মধ্যে পর্যটকদের বাসাভাড়া দেয়া বন্ধ, পুলিশি হয়রানি ও বর্ণবাদী কর্তৃক প্রবাসীদের ওপর নির্যাতন ও জুলুম বন্ধ, কর্মসংস্থান সৃষ্টি, কাজের কন্ট্রাক্ট ছাড়া রেসিডেন্স কার্ড প্রদান, স্প্যানিশ পাসপোর্টের জন্য ভাষা পরীক্ষা বাতিল এবং প্রবাসীদের জন্য ডিক্লারেশন সহজ করা।

স্প্যানিশ টিভি উপস্থাপক আনা রুসার উপস্থাপনায় বক্তব্য দেন- রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে তররেস পেরেজ পেপা, রেড সলিরিদাদ এর আকখিদা নিলেস, সেন্দাদে কুইদাদের কার্লুস মাইতে, তেরিতোরিও ডোমেস্টিকের প্রতিনিধি রাফা, সিন্ডিকেটো মান্তেরর সেরিন, তাবাকারোলা কার্লুস, বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, মো. জুলহাস, নূর মোহাম্মদ বাদশা, মো. হামিদ, জুয়েল রানা, সজল বড়ুয়াসহ বিভিন্ন সংগঠনের শীর্ষ নেতাসহ আরো অনেকেই।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :