স্মিথকে আঘাত করতামই: শোয়েব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৯, ১৭:০৫

স্বপ্নের ফর্মে ব্যাট করছেন স্টিভ স্মিথ। অ্যাশেজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন এই অজি ব্যাটসম্যান। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্মিথের ব্যাট থেকে এসেছে ম্যাচ জেতানো ৮০ রানের ইনিংস। তাঁর ব্যাটিং দাপটে অস্ট্রেলিয়া সাত উইকেটে ম্যাচ জেতে। স্মিথের ব্যাটিং স্টাইল দেখে বিস্মিত পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

অজি তারকার ব্যাটিং স্টাইল এবং টেকনিক নেই বলেই মনে করেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। তবুও কীভাবে রান করে চলেছেন স্মিথ? ইউটিউব ভিডিওতে শোয়েব বলেছেন, ‘স্মিথ যে কীভাবে রান করছে, তা দেখে আমি বিস্মিত। ওর টেকনিক, স্টাইল বলে কিছু নেই। তবুও খুবই কার্যকরী ব্যাটিং করছে।’

পাকিস্তানের হয়ে ২৪৭টি ওয়ানডে উইকেট নিয়েছেন শোয়েব। তাঁকে সামলাতে একসময়ে বেগ পেয়েছিলেন বিশ্বসেরা ব্যাটসম্যানরা। শোয়েবের দারুণ বেগে ধেয়ে আসা বল আছড়ে পড়েছিল বহু ব্যাটসম্যানের শরীরে। স্মিথ যদি তাঁর সময়ে খেলতেন, তা হলে শোয়েবের বিষাক্ত ডেলিভারির আঘাতে আহত হতেই পারতেন অজি ব্যাটসম্যান।

ইউটিউবে শোয়েব বলেছেন, ‘ও কীভাবে এত কার্যকরী ব্যাটিং করে, তা জানা নেই। আমার সময়ে যদি স্মিথ খেলত, তাহলে ওকে আঘাত করতামই।’

শোয়েবের ডেলিভারিতে আহত হলে আত্মবিশ্বাসে চিড় ধরত ব্যাটসম্যানদের। এখন অবশ্য সেই রকম বিধ্বংসী গতিতে বল করতে দেখা যায় না কাউকেই। তাই ফাস্ট বোলারদের এখন আর সেভাবে ভয় পান না ব্যাটসম্যানরা। স্মিথদের সত্যিকারের মতো চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার মতো ফাস্ট বোলার নেই বিশ্বক্রিকেটে।

(ঢাকাটাইমস/৭ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :