স্বপ্নেও ভাবিনি টেস্ট দলের অধিনায়ক হব: মুমিনুল

প্রকাশ | ০৭ নভেম্বর ২০১৯, ১৯:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

মুমিনুল হক কল্পনাও করতে পারেননি যে ভারতের বিরুদ্ধে টেস্টে তিনিই নেতৃত্ব দেবেন বাংলাদেশ দলকে। সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) নির্বাসিত করায় টেস্টে বাংলাদেশের অধিনায়ক হিসেবে ঘোষিত হয় তাঁর নাম।

কিন্তু ২৮ বছর বয়সী এই ক্রিকেটারের কাছে বাংলাদেশ দলের নেতৃত্ব একেবারেই অপ্রত্যাশিত ছিল। তিনি বলেছেন, ‘আমি একেবারেই তৈরি ছিলাম না। পুরোপুরি অপ্রত্যাশিত ছিল বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাওয়া। স্বপ্নেও ভাবিনি যে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক হব।’

বিরাট কোহলির সঙ্গে টস করতে যাওয়ার ব্যাপারে রোমাঞ্চিত তিনি। মুমিনুলের কথায়, ‘খুব উত্তেজিত লাগছে। কারণ, কোহলি হল বিশ্বের সেরা ক্রিকেটার। সব ফরম্যাট মিলিয়ে ওই সেরা ব্যাটসম্যান। এটা ভেবেই ভাল লাগছে।’ তিনি এখনও পর্যন্ত ৩৬ টেস্টে ২৬১৩ রান করেছেন। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে তাঁর গড়ই সবচেয়ে বেশি, ৪১.৪৭।

বিরাট কোহলি বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রয়েছেন। তাঁর অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। ১৪ নভেম্বর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে কোহলি ফিরছেন ছুটি কাটিয়ে। ইন্দোরের হকার ক্রিকেট স্টেডিয়ামে শুরু প্রথম টেস্ট। আর ২২ নভেম্বর থেকে কলকাতায় দ্বিতীয় টেস্ট। যা গোলাপি বলে দিনরাতের টেস্ট। বাংলাদেশ-ভারত এই প্রথমবার দিবারাত্রির টেস্ট খেলবে।

(ঢাকাটাইমস/৭ নভেম্বর/এসইউএল)