দুর্নী‌তি: জা‌বি ছাত্রলীগ সাধারণ সম্পাদ‌কের পদত্যাগ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০১৯, ২৩:৪৩ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৯, ২৩:২৪

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের বিরুদ্ধে চলমান আন্দোলনের মধ্যেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চলের পদত্যাগের খবর পাওয়া গেছে। পদত্যাগী এ নেতা উপাচার্যের সঙ্গে দুর্নীতিতে জড়িত বলে অভিযোগ আছে।

বৃহস্পতিবার রাতে ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আহসান হাবিব।

আহসান হাবিব সাংবাদিকদের বলেন, ‘গত পরশুদিন (মঙ্গলবার) জাবি ছাত্রলীগের সম্পাদক আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি পদত্যাগপত্র পড়ে দেখিনি। পরে সভাপতি-সাধারণ সম্পাদককের কাছে পদত্যাগপত্র হস্তান্তর করেছি।’ ব্যক্তিগত কারণে চঞ্চল পদত্যাগ করতে পারেন বলে জানান তিনি।

জানা যায়, গত আগস্ট মা‌সে বিশ্ব‌বিদ্যাল‌য়ের উন্নয়ন প্রক‌ল্পে দুর্নী‌তির অ‌ভি‌যো‌গে আ‌ন্দোলন শুরু হয়। ওই অ‌ভিযো‌গে শাখা ছাত্রলী‌গের সভাপ‌তি-সাধারণ সম্পাদক সহ বেশ ক‌য়েকজন নেতার জ‌ড়িত থাকার কথা জানা যায়। আ‌ন্দোলন শুরু হ‌লে কয়েক‌দি‌নের ম‌ধ্যে ক্যাম্পাস ত্যাগ ক‌রে নিজ এলাকায় (দিনাজপুর) চ‌লে যান শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল। তখন থে‌কেই তি‌নি ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন।

তবে সাধারণ সম্পাদকের পদত্যাগের বিষয়টি অবগত নন বলে জানিয়েছেন জাবি শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা। তিনি বলেন, ‘আমি বিষয়টি জানি না। কেন্দ্র থেকে আমাকে অবগত করা হয়নি।’

এ বিষ‌য়ে জা‌বি শাখা ছাত্রলী‌গের এক সহ সভাপ‌তি জানান, সাধারণ সম্পাদক বিশ্ব‌বিদ্যাল‌য়ের অর্থ‌কে‌লেঙ্কা‌রির সা‌থে জ‌ড়িত থে‌কে বিব্রত হ‌য়ে‌ছেন। ঈদ সালামির বিপুল প‌রিমাণ টাকা ভাগাভা‌গি কর‌তে গি‌য়ে তার নিজ গ্রু‌পের কর্মী‌দের ম‌ধ্যে দ্বন্দ্ব সৃ‌ষ্টি হয়। এ দ্ব‌ন্দ্বের জে‌রে ক্যাম্পাস ছাড়‌তে হয়ে‌ছে তাকে।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর জুয়েল রানাকে সভাপতি ও এস এম আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি গঠন করা হয়। কমিটির মেয়াদ প্রায় দুই বছর আগে শেষ হলেও এখনো নতুন কমিটি হয়নি। ফলে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে জাবি ছাত্রলীগ।

ঢাকাটাইমস/০৭নভেম্ব/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :