হরিপুরে ১৪৪ ধারা, সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশ | ০৮ নভেম্বর ২০১৯, ২২:৪১

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘাত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় রাজনৈতিক দলের সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শুক্রবার ওই উপজেলায় ২য় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের এই ১৪৪ ধারা। এর আগে বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেন হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম।

জানা যায়, দীর্ঘদিন ধরেই জেলার হরিপুর উপজেলায় আওয়ামী লীগের কমিটিতে সদস্য বাতিল ও অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। বুধবার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলটির দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। পরে সংঘর্ষ এড়াতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এর জের ধরে বুধবার রাত থেকেই একটি পক্ষ উপজেলাজুড়ে মহড়া দেয়। এরই লক্ষ্যে জনসাধারণের জানমালের নিরাপত্তা বিঘ্নের আশঙ্কায় বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়।

হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, রাজনৈতিক সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধের উপর উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজনৈতিক সংগঠনগুলো দলীয় কার্যালয়ে অথবা বাইরে কোন জায়গায় বেশি লোক সমবেত হতে পারবে না। এছাড়াও কোন প্রকার মিছিল-সভাও করতে পারবে না।

(ঢাকাটাইমস/৮নভেম্বর/এলএ)