ইডেনে ছাত্রলীগের মারামারি

প্রকাশ | ০৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বহিরাগত একজন শিক্ষার্থীকে হলে রাখা নিয়ে ঢাকার ইডেন কলেজ ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এসময় একজনকে ‘বটি’ দিয়ে কুপিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে।  বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনার জন্য ছাত্রলীগ নেত্রীরা একে-অপরকে দোষারোপ করছেন।

জানা গেছে, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের ২১৯ নম্বর রুমে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রুপা একজন বহিরাগতকে রাখতেন। তাকে কেন্দ্র করেই হলের ছাত্রলীগের অন্য গ্রুপের সঙ্গে বাকবিতণ্ডা হয়। রুপার দাবি, নাবিলা ইডেনের ডিগ্রির শিক্ষার্থী।

এই ঘটনাকে কেন্দ্র করে রুপার বিরুদ্ধে কয়েকজনকে মারধর ও সাবিকুন্নাহার তামান্না নামে একজনের হাতে বটি দিয়ে কোপ দেওয়ার অভিযোগ ওঠেছে। পরে অন্যপক্ষ রুপার গ্রুপের কর্মীদের ওপর পাল্টা হামলা করে। তামান্নাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে ঘটনার পর থেকে ইডেন কলেজ গেটে পুলিশ মোতায়েন করা হয়। ইডেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা জানান, সকাল থেকে গেটে প্রবেশে কড়াকড়ি রয়েছে।

জানতে চাইলে ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রুপা ঢাকা টাইমসকে বলেন, ‘আমি কোনো সমর্থক তৈরি করিনি যারা কাউকে হামলা করবে বা মারধর করবে। ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আনজুমানারা অনুর সমর্থকরা বঙ্গমাতা হলে গিয়ে আমার চার-পাঁচ জন কর্মীর ওপর হামলা করেছে। পরে রাজিয়া হলের ২০৮ নম্বর কক্ষ থেকে আমার আইফোন ও ১৭ হাজার টাকা ছিনতাই করেছে।’

অন্যদিকে ছাত্রলীগ নেত্রী আনজুমানারা অনু নিজের বিরুদ্ধে আসা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না। ঘটনার সময় আমি হলেও ছিলাম না।’

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আশরাফ উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, ‘সংঘর্ষের ঘটনায় একজন আহত হয়েছে শুনেছি। ইতিমধ্যে সে চিকিৎসা নিয়ে ফিরেছে যতটুকু জানি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে। ইডেন কলেজ প্রিন্সিপালের সঙ্গে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা কথা বলছেন।’

(ঢাকাটাইমস/০৯নভেম্বর/বিইউ/জেবি)