চুরির অপবাদে বৃদ্ধকে নির্যাতন

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৯, ১৯:৪৬

নরসিংদীর পলাশে চুরির অপবাদ দিয়ে আ. আহাদ খান নামে এক বৃদ্ধকে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করার পর থেকে আসামিদের ভয়ে এলাকা ছাড়া ওই বৃদ্ধাসহ তার স্ত্রী।

মামলায় অভিযুক্তরা হলেন- উপজেলার চরসিন্দুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কাশেম ও তার ছেলে সোহাগ মিয়া, দিপু মিয়াসহ ১৪ জন।

মামলার বিবরণে জানা গেছে, সম্প্রতি চরসিন্দুর ইউনিয়নের মালিতা গ্রামে ট্রলির ব্যাটারি চুরির অপবাদ দিয়ে ৬৬ বছরের বৃদ্ধ আহাদ খানকে গত ২৩ আগস্ট বিকাল ৪ থেকে রাত ১০টা পর্যন্ত অমানবিক নির্যাতন চালায় স্থানীয় ইউপি সদস্যসহ অভিযুক্তরা। এসময় স্বামীকে বাঁচাতে গিয়ে মারধরের শিকার হতে হয় স্ত্রী শিরিন বেগমকেও। একপর্যায়ে গ্রামবাসী জড়ো হতে থাকলে অচেতন অবস্থায় ওই দম্পতিকে ছেড়ে দিয়ে চলে যায় অভিযুক্তরা। পরে গ্রামবাসীর সহযোগিতায় ওই দম্পতিকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিরিন বেগম স্থানীয় ইউপি সদস্যসহ ১৪ জনকে আসামি করে আদালতে একটি মামলা করেন। এরপর থেকে মামলা তুলে নেয়ার জন্য প্রতিনিয়ত ওই বৃদ্ধা দম্পতিকে প্রাণনাশের হুমকি দিচ্ছে অভিযুক্তরা। এমনকি ওই দম্পতিকে নিজের বাড়িঘরেও থাকতে দিচ্ছে না।

এদিকে এ ঘটনার খবর পেয়ে গত বুধবার (৬ নভেম্বর) স্থানীয় সাংবদিকরা ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করেন। তথ্য সংগ্রহের পর ক্ষিপ্ত হয়ে আবারও শিরিন বেগমকে মারধর করা হয়।

ভুক্তভোগী শিরিন বেগম জানান, আমরা নিঃসন্তান থাকায় প্রতিবেশী আওয়ামী লীগ নেতা আবুল কাশেম দীর্ঘদিন যাবত অল্প দামে আমার বসতভিটা তার কাছে বিক্রি করে দেয়ার জন্য বিভিন্নভাবে প্রস্তাব দিয়ে আসছিল। জমি বিক্রি করতে রাজি না হওয়ায় তারা আমার নিরাপরাধ স্বামীকে চোর সাজিয়ে অমানবিক নির্যাতন চালিয়ে আমাদের গ্রামছাড়া করে। এ বিষয়ে মামলা করেও কোনো বিচার পাচ্ছি না। আসামিদের হুমকির কারণে নিজের বাড়িতেও থাকতে পারছি না।

অভিযুক্ত ইউপি সদস্য নাসির উদ্দিন বলেন, ঘটনার দিন এলাকাবাসী চোর সন্দেহে ওই বৃদ্ধকে আটক করে খবর দিলে তাকে হালকা বিচার করে ছেড়ে দেয়া হয়। পূর্বশত্রুতার জের ধরে চুরির অপবাদের বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই, নরসিংদীর উপ-পরিদর্শক সুজন কুমার দাস জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এছাড়া ঘটনার সময় নির্যাতনের ভিডিও চিত্রও পাওয়া গেছে। দ্রুত অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :