ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

নোবিপ্রবির ১৬ ছাত্রকে বহিষ্কার, জরিমানা ১২ জনকে

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ২১:৩৩ | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৯, ২০:৩৭

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় শিক্ষকের ওপর হামলা ও হল ভাঙচুরের ঘটনায় ১৬ ছাত্রকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের বিশেষ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। একই ঘটনায় আরও ১২ জনকে আর্থিক জরিমানা এবং ৯ জনকে সতর্ক করে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে সভায়।

শাস্তি পাওয়া সবাই ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা গেছে। সিনিয়র-জুনিয়র মানামানি নিয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছিল এই রাজনীতি নিষিদ্ধ  ক্যাম্পাসে।

হামলা-ভাঙচুরের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সদস্যরা ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন।

রেজিস্ট্রার  মো. মমিনুল হক সংবাদমাধ্যমকে জানান, আজ বেলা ১১টায় উপাচার্য মো. দিদার উল আলমের সভাপতিত্বে তার দপ্তরে রিজেন্ট কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বোর্ডের ১৮ সদস্যের মধ্যে ১২ জন  উপস্থিত ছিলেন।

গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ভাষাশহীদ আব্দুস সালাম হলে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দুই দফা হামলার ঘটনা ঘটে। এ সময় হলের অনেক কক্ষ ভাঙচুর করা হয়।  একজন শিক্ষকসহ অন্তত ১৫ জন আহত হন। এরপর হলটি বন্ধ ঘোষণা করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :