মাদ্রিদে বিনামূল্যে কোরআন বিতরণ

প্রকাশ | ০৯ নভেম্বর ২০১৯, ২১:৩২

স্পেন প্রতিনিধি, ঢাকাটাইমস

কোরআন শরিফকে বিশ্বের বিভিন্ন ভাষায় অনুবাদ করে মানুষের দোর গোড়ায় পৌঁছানোর জন্য আল কোরআন একাডেমি লন্ডনের এই মেগা প্রজেক্ট বাস্তবায়নের লক্ষ্যে ইসলামিক ফোরাম ইন স্পেন-এর উদ্যোগে বৃহস্পতিবার মাদ্রিদের মেহমানখানা রেস্টুরেন্টে এক আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি মোরশেদ আলমের সভাপতিত্বে এবং আরাবিক স্কুলের প্রিন্সিপাল ও আল হুদা মসজিদের খতিব নুরুল আলমের সঞ্চালনায় এ অনুষ্ঠান হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আল কোরআন একাডেমি লন্ডনের চেয়ারম্যান হাফেজ মনির উদ্দিন আহমেদ।

প্রধান অতিথি বলেন, পৃথিবীতে জীবন্ত ভাষার সংখ্যা প্রায় ছয় হাজার। তার মধ্য থেকে বাইবেল অনুবাদ হয়েছে প্রায় ৩৬০০ ভাষায়, আর কোরআন অনুবাদ হয়েছে মাত্র ১১০টি ভাষায়। পৃথিবীর সকল মানুষের নিকট তাদের নিজের ভাষায় কোরআন পৌঁছে দেয়ার চেষ্টা করছি আমরা ইনশা আল্লাহ্‌, আমাদের চেষ্টা আমরণ অব্যহত থাকবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ মসজিদের খতিব হাসান বিন মাহমুদুল্লাহ, সাবেক বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মনির, বর্তমান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আল- আমিন, বাংলাদেশ মসজিদের সেক্রেটারি আব্দুল খালেক, ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, সাবেক গ্রেটার সিলেটের সেক্রেটারি ইসলাম উদ্দিন পংকি, জয়নুল আবেদীন, আব্দুল হামিদ সন্জু, ফয়েজ আহমেদ, জিল্লুল আল হক, আবু জাফর রাসেল, জেন্স সিপার, আসাদ উদ্দিন, আনোয়ার, সালেহ আহমদ প্রমুখ।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/এলএ)