প্রথমবার চলচ্চিত্র উৎসবে দেবের ছবি

বিনোদন ডেস্ক
| আপডেট : ১০ নভেম্বর ২০১৯, ০৯:১৩ | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৯, ০৯:১০

অভিনয়ের পাশাপাশি ২০১৭ সালে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার’ চালু করেন কলকাতার সুপারহিট তারকা দেব। নায়ক থেকে হয়ে যান প্রযোজক। তার প্রোডাকশন হাউস থেকে নির্মিত প্রথম ছবি ‘ককপিট’। কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত সে ছবিতে মূল চরিত্রে অভিনয়ও করেন দেব। সেখানে আরও ছিলেন রু´িণী মৈত্র, কোয়েল মল্লিক ও একটি বিশেষ চরিত্রে প্রসেনজিৎ।

দেব অভিনীত ও প্রযোজিত সেই ‘ককপিট’ এবার দেখানো হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এক সত্য ঘটনা অবলম্বনে এই ছবির গল্প। মুম্বাই থেকে কলকাতাগামী একটি ফ্লাইট দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে পড়ে। সেখান থেকে ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর পাইলট কীভাবে সবার প্রাণ বাঁচান তাই নিয়েই ছবির গল্প। এখানে দেব অভিনয় করেছেন পাইলটের ভূমিকায়। তার স্ত্রীর ভূমিকায় কোয়েল মল্লিক।

প্রসঙ্গত, এবার বসেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৫তম আসর। ৮ নভেম্বর নেতাজি ইনডোর স্টেডিয়ামে হয় এর উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি ছিলেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, উৎসবের শুভেচ্ছাদূত বলিউড কিং শাহরুখ খান, বর্ষীয়ান অভিনেত্রী রাখি গুলজার, প্রখ্যাত দুই পরিচালক মহেশ ভাট ও গৌতম ঘোষ এবং হলিউড অভিনেত্রী অ্যান্ডি ম্যাকডাওয়েল। উৎসবের সূচনা হয় ‘গুপি গাইন বাঘা বাইন’ ছবিটি দিয়ে।

অনুষ্ঠানে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের সস্ত্রীক উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি। এবারের উৎসবে ২১৪টি ফিচার ছবি দেখানো হবে। যার মধ্যে থাকবে ১৫২টি স্বল্পদৈর্ঘ্যরে ছবি ও তথ্যচিত্র। মোট ৭৬টি দেশের ছবি প্রদর্শিত হবে। সে তালিকায় আছে ভুটান, আফগানিস্তান, সিরিয়া, গুয়াতেমালাম উরুগুয়ে ও লেবাননের মতো দেশের নাম। উৎসবে বাংলাদেশের ‘আলফা’ ও চন্দ্রাবর্তীর কথা’ ছবি দুটিও রয়েছে।

ঢাকাটাইমস/১০নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :