তবুও প্রশংসিত নয়া চেয়ারম্যান রাজ

প্রকাশ | ১০ নভেম্বর ২০১৯, ১০:০২

বিনোদন ডেস্ক

বাংলা সিনেমার শতবর্ষ, সেইসঙ্গে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৫ বছর। সব মিলিয়ে এবারের উৎসবটি সব দিক দিয়েই খুব স্পেশ্যাল। ২৫তম এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের নতুন চেয়ারম্যান পরিচালক রাজ চক্রবর্তী।

রাজের নাম ঘোষণা হতেই কমিটি থেকে সরে দাঁড়ান ‘বুম্বাদা’ খ্যাত নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এর আগে তিনিই ছিলেন চেয়ারম্যান। উপদেষ্টা কমিটি থেকেও সরে গেছেন প্রসেনজিৎ। এর জেরে রাজ্য সরকারের সঙ্গেও তার দ্বন্দ্ব শুরু হয়েছে। কারণ তার অজান্তেই তাকে সরিয়ে ফেলা হয়েছে চেয়ারম্যান পদ থেকে।

রাজকে নতুন চেয়ারম্যান করায় উৎসব কমিটি থেকে সরে দাঁড়ান অপর্ণা সেনও। ৮ নভেম্বর নেতাজী ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে এবারের উৎসব। শাহরুখ খানের হাতে হয় উৎসবটির উদ্বোধন। সবকিছু ঠিকঠাক হলেও টলিউড কিং প্রসেনজিৎ চট্টোপাধ্যায় উপস্থিত না থাকায় শুরু হয়েছে নানা সমালোচনা।

যদিও শুটিংয়ে ব্যস্ত থাকায় উৎসবে উপস্থিত থাকতে পারেননি বলে জানিয়েছেন প্রসেনজিৎ। তবে কিছু সমালোচনা হলেও সুন্দরভাবে অনুষ্ঠানের আয়োজন করায় রাজের প্রশংসায় মেতেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ এবং তার টিমের কাজে খুশি নুসরাত জাহান ও গার্গী রায় চৌধুরীও। স্ত্রী শুভশ্রী গাঙ্গুলী তো গর্বিত বলে জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের একটি ক্লিপিংস শেয়ার করে শুভশ্রী লিখেছেন, ‘গর্বিত মুহূর্ত’। নয়া চেয়ারম্যান রাজ অবশ্য বলেছেন, ‘তিনি প্রসেনজিৎ এবং অপর্ণা সেনের সঙ্গে আলাদা ভাবে কথা বলবেন। তাদের পরামর্শ তার প্রয়োজন। উৎসবকে সাফল্য মন্ডিত করার যাবতীয় প্রচেষ্টা তিনি করবেন বলে কথা দিয়েছেন।

ঢাকাটাইমস/১০নভেম্বর/এএইচ