ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙারির দোকানে মিলল ২৯৪ উত্তরপত্র

প্রকাশ | ১০ নভেম্বর ২০১৯, ১৪:০৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ায় একটি ভাঙারির দোকান থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত বিএ এবং বিএসএস পরীক্ষার ২৯৪টি উত্তরপত্র উদ্ধার করা হয়েছে। খাতাগুলো বিএ এবং বিএসএস ২০১৮ এর সমাজতত্ত্ব- ২এর। শনিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন রোডের একটি ভাঙারির দোকান থেকে এসব উত্তরপত্র উদ্ধার করা হয়।

গত ৭ নভেম্বর জেলার কসবা উপজেলার সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের সমাজকর্মের প্রভাষক ছায়েদুর রহমান ব্রাহ্মণবাড়িয়া স্টেশন এলাকায় খাতাগুলো হারিয়ে ফেলেছিলেন। শনিবার তিনি নিজেই খাতাগুলো খুঁজে পান।

এছাড়া, কসবা উপজেলা সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ  ইসহাক ভূঁইয়া বিষয়টি জানেন না বলে জানান। তিনি জানান, প্রভাষক ছায়েদুর রহমান বিষয়টি তাকে জানাননি।

প্রভাষক ছায়েদুর রহমানের দায়ের করা জিডিতে বলা হয়, তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বণিকপাড়ায় বসবাস করেন। গত ৭ নভেম্বর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র কুমিল্লা থেকে বিএ এবং বিএসএস পরীক্ষার ২০১৮ এর উত্তরপত্র নিয়ে কুমিল্লা থেকে চট্টলা এক্সপ্রেস ট্রেনে করে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে আসেন। দুপুর দেড়টার দিকে তিনি ট্রেন থেকে নেমে রিকশা ডাকতে যান। পরে এসে দেখেন খাতা ভর্তি বস্তাটি নেই।

এ ব্যাপারে প্রভাষক ছায়েদুর রহমান খাতা খোঁজে পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, টোকাইয়ের মাধ্যমে তিনি নিজেই খাতাগুলো খুঁজে পেয়েছেন। সব খাতাই অক্ষত আছে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, শনিবার এ বিষয়ে থানায় জিডি হয়। থানা পুলিশ ও ওই ব্যক্তি স্টেশনের আশপাশ এলাকায় খাতার খোঁজে নামেন। বিকালে স্টেশন রোডের একটি ভাঙারির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করা হয়। ওই প্রভাষক রিকশা আনতে যাওয়ার সুযোগে টোকাইরা খাতাগুলো নিয়ে যায় বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এএইচ)