মাদারীপুরে ঘূর্ণিঝড়ে ঘরচাপায় গৃহবধূর মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৯, ১৭:১১

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মাদারীপুর সদর উপজেলায় ঘরের ভেতর আলমারি চাপা পড়ে সালেহা বেগম নামে এক গৃহবধূর মারা গেছেন। উপজেলার ঘটমাঝিতে রবিবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এছাড়া রাজৈর উপজেলায় গাছের নিচে পড়ে ছয়জন আহত হন। অন্যদিকে চৌহদ্দি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ক্লাসরুম ভেঙে গেছে।

হাসপাতাল ও স্থানীয় সূত্র জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বেলা বাড়ার সাথে সাথে দমকা বাতাস বইতে থাকে। এতে সদরের বেশ কয়েকটি আধাপাকা ঘর ভেঙে যায়। দুপুর ২টার দিকে সদর উপজেলার ঘটমাঝি গ্রামের আজিজ খানের দোচালা টিনের ঘর বাতাসে উড়ে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়। এসময় ঘরে থাকা আজিজ খানের স্ত্রী সালেহা বেগমের উপর ঘর ভেঙে পড়ে। এতে ঘরের ভেতর থাকা আলমারির নিচে চাপা পড়ে আহত হয়। পরে উদ্ধার করে সদর হাসপাতালে আনলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাহেলা বেগম দীর্ঘদিন ধরে হার্ডের সমস্যায়ও ভুগছিলেন। তার পাঁচ মেয়ে ও স্বামী রয়েছে।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রিয়াদ মাহমুদ জানান, যখন সাহেলা বেগমকে হাসপাতালে আনা হয়, তার আগেই তিনি মারা গিয়েছে। হাসপাতালে তার কোন ট্রিটমেন্ট করা হয়নি। পরে তার স্বজনরা মৃতদেহ নিয়ে যায়।

এছাড়া সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি গ্রামে চৌহদ্দি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ক্লাসরুমটি বাতাসে পড়ে যায়। কালকিনি উপজেলার নিম্নাঞ্চলে আমন ধানেরও ব্যাপক ক্ষতি হয়েছে। অন্যদিকে ঘূণিঝড় বুলবুলের আঘাতে লণ্ডভণ্ড মাদারীপুরের রাজৈরে উড়তি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কাঁচা ও আধাপাকা ঘরবাড়িসহ রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের কারণে গাছপালা পড়ে আহত হয়েছে অন্তত ছয়জন। বিদ্যুতের তার ও খুঁটি ভেঙে গেছে অনেক জায়গায়। বৃষ্টির পানিতে একাকার হয়ে গেছে মৎস্য ঘের ও ধানের ক্ষেত।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :