দৌলতদিয়া-পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৯, ২০:৩৫

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের প্রবেশের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে এখন নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় সহস্রাধিক যানবাহন। শনিবার সারারাত ও রবিবার সকাল ১০টা পর্যন্ত ফেরি বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী, চালক ও শ্রমিকরা।

অপরদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় কয়েকশ করে যানবাহন নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান বিআইডব্লিউটিসির পাটুরিয়ার আঞ্চলিক ম্যানেজার জিল্লুর রহমান।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বিরূপ আবহাওয়া থাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

সকাল ১০টা থেকে ফেরি চলাচল শুরু করে কর্তৃপক্ষ। এর আগে শনিবার রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ বলছে, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পদ্মা নদী রাতে কিছুটা অশান্ত হয়ে ওঠে। ফলে যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে এই নৌরুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। ফেরি বন্ধ থাকার কারণে এই নৌরুটের উভয় পাশে যানবাহনের অতিরিক্ত চাপ সৃষ্টি হয়।

বিকালে দৌলতদিয়া প্রান্তে দেখা যায়, নদী পারের জন্য ঘাটে প্রায় সহস্রাধিক যানবাহন অপেক্ষা করছে। ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক যানবাহন অপেক্ষা করছে।

আর গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের উপর নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক।

অপরদিকে, পাটুরিয়া প্রান্তে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় পাঁচ শতাধিক বাস ও পণ্যবাহী ট্রাক।

নদীপারের অপেক্ষায় থাকা দৌলতদিয়া প্রান্তের সোহাগ পরিবহনের যাত্রী মনিরুল ইসলাম বলেন, শনিবার রাত ১০টার দিকে ঘাটে এসেছি। এসে দেখি ফেরি চলাচল বন্ধ। ফলে সারারাত সড়কে থাকতে হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রাতে বাতাসের গতিবেগ বেড়ে যায়। ফলে আমরা সকল ধরনের দুর্ঘটনা থেকে যাত্রীদের রক্ষার জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করি। ফেরি বন্ধ থাকার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :