ভোলায় ট্রলারডুবিতে এখনো নিখোঁজ ১৩ জেলে

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ১৬:৫১

ভোলায় ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র প্রভাবে মেঘনা নদীতে ২৪ জেলে নিয়ে ডুবে যাওয়া মাছ ধরা ট্রলারের নিখোঁজ ১৩ জেলের সন্ধান এখনো পাওয়া যায়নি। নিখোঁজ জেলেদের বাড়ি চরফ্যাশন উপজেলায়।

বরিবার দুপুরে চরফ্যাশনের আব্দুল্লাহপুর ইউনিয়নের তোফায়েল মাঝির একটি মাছ ধরার ট্রলার ২৪ জেলে নিয়ে চাঁদপুর থেকে মাছ বিক্রি করে চরফ্যাশনে ফিরছিল। পথে মেঘনা নদীর ভোলা-বরিশাল সীমান্তবর্তী এলাকার রোকনদীতে ট্রলারটি ডুবে যাওয়া। পরে ট্রলারে থাকা ১০ জেলেকে জীবিত ও এক জেলের মৃতদেহ উদ্ধার করে কোস্টগার্ড। এরপর থেকে বাকি ১৩ জেলের সন্ধানে নদীতে অভিযান চালায় কোস্টগার্ড, নৌপুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা।

ভোলায় ফায়ার সার্ভিসের ডুবুরিদল না থাকায় রবিবারই বরিশাল থেকে ডুবুরি দল আনা হয়। তারা মেঘনা নদীর ভোলা-বরিশাল সীমান্তবর্তী এলাকা রোকনদীসহ ভোলার ইলিশা ও রাজপুর পয়েন্টে তাদের উদ্ধারে অভিযান চালায়। সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত নিখোঁজ জেলেদের কোনো সন্ধান পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে নৌপুলিশ ও কোস্টগার্ড।

ভোলার ইলিশা নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন চন্দ্র শীল জানান, রবিবার দুপুরে ট্রলারটি ডুবে যাওয়ার পর মাঝিসহ ১০ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। এবং মোরশেদ নামের আরও এক জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কিন্তু ট্রলারটিতে থাকা বাকি জেলেদের উদ্ধারে রবিবার থেকেই বিরতিহীনভাবে কোস্টগার্ড, নৌপুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। কিন্তু তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। সম্ভবত প্রবল জোয়ারের স্রোতে তাদেরকে অন্য কোথাও নিয়ে গেছে। তারপরও আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

কোস্টাগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. মাহবুবুল আলম জানান, নিখোঁজ লেদের উদ্ধারে কোস্টগার্ডের তিন টিম মেঘনা নদীর ভোলা, মেহেন্দীগঞ্জ ও কালিগঞ্জ অভিযান চালাচ্ছে। তবে এখনো তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :