সিংড়ায় ভুয়া চিকিৎসকের এক বছর কারাদণ্ড

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ১৭:৫০

নাটোরের সিংড়ায় আব্দুস সালাম নামে এক ভুয়া পাইলস চিকিৎসককে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কর্তব্যরত চিকিৎসক না থাকায় সেবা ক্লিনিকের মালিককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড ও দীপ মেডিকেল সার্ভিসেস এবং দেশ মেডিকেল সেন্টারের রেজিস্ট্রেশনের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাত দিনের সময় বেঁধে দিয়ে সতর্ক করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় চলনবিলের তাড়াশ-বরুহাস রাস্তার বালুয়া বাসুয়া এলাকার পলিপস অ্যান্ড পাইলস সেন্টারে অভিযান চালিয়ে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম সুশান্ত কুমার মাহাতো এই দণ্ডাদেশ দেন।

এলাকাবাসী বলছে, গাইবান্ধার পলাশবাড়ি এলাকার আব্দুস সালাম প্রায় এক যুগ আগে সিংড়ার প্রেট্রোলবাংলা এলাকায় একটি কুড়ে ঘরে গোপনে পলিপস অ্যান্ড পাইলস চিকিৎসা শুরু করেন। পরে ২০১৩ সালে চলনবিলের তাড়াশ-বরুহাস রাস্তার বালুয়া বাসুয়া এলাকার জাহেদুল ইসলাম নামে এক জনৈক ব্যক্তির বাড়ি ভাড়া নিয়ে সাইনবোর্ড টাঙিয়ে রাতারাতি অভিজ্ঞ ডাক্তার বনে যান। ভুয়া চিকিৎসা দিয়ে মাত্র ছয় বছরেই ৩০ লক্ষাধিক টাকার জায়গা কিনে রাতারাতি তিন তলা বাড়ি ও মোটরসাইকেলসহ প্রচুর অর্থের মালিক হয়ে উঠেন।

নাটোর জেলা নির্বাহী হাকিম মর্তুজা খাঁন বলেন, এলাকাবাসীর অভিযোগে চলনবিলের বরুহাস রাস্তার বালুয়া বাসুয়া এলাকার পলিপস অ্যান্ড পাইলস সেন্টারে অভিযান চালিয়ে আব্দুস সালাম নামে এক ভুয়া চিকিৎসককে এক বছর কারাদণ্ড দেয়া হয়েছে। তার কোন ডিগ্রি বা কোন রেজিস্ট্রেশন নেই। দীর্ঘদিন ধরে নিজেকে সে একজন অভিজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছিল। এছাড়াও সেবা ক্লিনিককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড ও দীপ মেডিকেল সার্ভিসেস এবং দেশ মেডিকেল সেন্টারে অনিয়মের কারণে সতর্কবাণী দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :