ভুঁড়িওয়ালারা নারীদের বেশি পছন্দ!

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১১ নভেম্বর ২০১৯, ২১:০২ | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ২০:৫৯
প্রতীকী ছবি

যাদের ভুঁড়ি একটু বড় হয়ে যায় তারা সবসময় একটা অস্বস্তিতে থাকেন। মেদভুঁড়ি কমানোর নানা কসরত করেন। মেদহীন পুরুষ নারীদের কাছে পছন্দনীয়-এমনটা মনে করা হয়। তবে সাম্প্রতিক এক সমীক্ষায় ওঠে এসেছে, মেদ আছে এমন পুরুষদের প্রতিই বেশি আকৃষ্ট হচ্ছেন নারীরা।

ইউনিভার্সিটি অফ মিসৌরি এই সমীক্ষাটি চালায়। এতে ওঠে আসে, সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন বেশিরভাগ নারী। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তারা।

গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগতে পারেন কেউ কেউ। সেই কারণেই একটু গোলগাল চেহারাই পছন্দ তাদের।

জিম করা সুঠাম দেহ রাখার জন্য প্রয়োজন নিয়মিত ওয়ার্ক আউট ও পরিমিত ডায়েট। সিনেমার পর্দায় অভিনেতারা সেই দেহ পেতে কড়া নিয়মের মধ্যে জীবনযাপন করেন। কিন্তু সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি এতটাই নিয়ম মেনে চলতে থাকেন, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে সম্পর্কে। সমীক্ষায় অংশ নেওয়া নারীদের দাবি, ‘এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব... এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভালো।’

তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা।  অল্প মোটা দেহকে মেয়েরা কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা। অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তারা। 

নিজের বডি ইমেজ নিয়ে চিন্তিত নারীরা একটু ভুঁড়িওয়ালা পুরুষই পছন্দ করেন। এর একটা বড় কারণ মোটা পুরুষদের পাশে বেশি রোগা লাগে নারীদের। আর সেই কারণেই পুরুষরা একটু মেদ হলেই তারা বেশি আত্মবিশ্বাসী মনে করেন। 

(ঢাকাটাইমস/১১নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :