গাইবান্ধায় সাংবাদিককে হত্যার হুমকি, পৌর মেয়রের বিরুদ্ধে জিডি

প্রকাশ | ১২ নভেম্বর ২০১৯, ১৭:১৯

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এশিয়ান টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি ও গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হোসেনকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুনের অনুসারীরা সোমবার বিকালে মুঠোফোনে এই হুমকি দেন বলে অভিযোগ।

এই ঘটনায় পৌর মেয়রসহ তার অনুসারীদের বিরুদ্ধে সাংবাদিক খালেদ হোসেন সোমবার রাতেই গাইবান্ধা সদর থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। নম্বর ৫৭৩।

জিডিতে উল্লেখ করা হয়েছে, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়ে মুঠোফোনে তার বক্তব্য জানতে চাইলে মেয়র এতে ক্ষিপ্ত হন। পরে মেয়র তার পেটোয়া বাহিনীকে দিয়ে নানা ধরনের ভয়ভীতিসহ হত্যার হুমকি দেন।

এ ব্যাপারে জানতে চাইলে পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাকে একজন সাংবাদিক ফোন দিয়েছিলো। কিন্তু আমি তাকে পরে ফোন করতে বলি। এরপর তাকে কে হুমকি দিয়েছে তা আমার জানা নেই।

এ বিষয়ে সাংবাদিক খালেদ হোসেন বলেন, সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুল্লাহ আল-মামুনের বিরুদ্ধে টেন্ডারবাজি, জমি দখল, ইয়াবা ব্যবসা, নারী ধর্ষণসহ নানা ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ইতোমধ্য কয়েকটি অভিযোগের ভিত্তিতে একাধিক তদন্ত কমিটি গঠন হয়েছে। সেসব কমিটির তদন্ত চলমান রয়েছে। এসব বিষয়ে  মুঠোফোনে তার বক্তব্য জানতে চাইলে তিনি তার পালিত সন্ত্রাসী দিয়ে একাধিকবার অসৌজন্যমূলক আচরণসহ আমাকে হত্যার হুমকি দেন।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, সাংবাদিক খালেদ হোসেনকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় সুন্দরগঞ্জ পৌর মেয়রসহ আরও কয়েকজনের বিরুদ্ধে থানায় জিডি করেছেন ওই সাংবাদিক। বিষয়টি গুরুত্তের সাথে খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকাটাইমস/১২নভেম্বর/ইএস