কলেজছাত্র উজ্জ্বলের দুটি কিডনিই নষ্ট, সাহায্যের আবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৯:৫৩

শিক্ষাজীবন শেষ করে হতদরিদ্র পরিবারের হাল ধরতে চেয়েছিলেন উজ্জ্বল মিয়া। ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের মেধাবী ছাত্র উজ্জ্বলের সে ইচ্ছার বাধা হয়ে দাঁড়িয়ে তার কিডনি রোগ। স্নাতকোত্তর পড়াশোনা চলাকালে তিনি এই রোগে আক্রান্ত হন। চিকিৎসকদের মতে, উজ্জ্বলের দুটি কিডনি পরিবর্তন করতে না পারলে তার জীবন শঙ্কা রয়েছে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গজারিয়া গ্রামে বাসিন্দা উজ্জ্বলের পরিবারে এখন সংসারের হাল ধরার চাইতে বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়ে তাকে বাঁচানোর চেষ্টা।

উজ্জ্বল গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের গজারিয়া গ্রামের আহম্মদ আলী ও আনোয়ারা খাতুনের ছেলে। ২৮ বছর বয়সী উজ্জ্বলের তিন ভাই ও এক বোনের মধ্যে তিনিই বড়।

তার বাবা-মা জানান, ছোট বেলা থেকেই উজ্জ্বল বেশ মেধাবী। স্বপ্ন ছিল পড়াশোনা শেষ করে পরিবারের জন্য কিছু করার। উজ্জ্বলের মাথার ওপর ছোট দুই ভাই ও এক বোনের ভবিষ্যতের ভাবনা। কিন্তু কিডনি রোগে আক্রান্ত হওয়ায় তার জীবন যেমন সংকটাপন্ন, একইভাবে পরিবারের অন্য পাঁচজন সদস্যের ভবিষ্যৎও অনিশ্চয়তার পথে।

গত কয়েক মাস ধরে উজ্জ্বলের বন্ধুবান্ধব ও সহপাঠীদের আর্থিক সহযোগিতায় তার চিকিৎসা চলছে। চিকিৎসকদের মতে, উজ্জলকে সুস্থ করে তুলতে প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকা প্রয়োজন। মেধাবী যুবককে বাঁচাতে বাধ্য হয়ে সমাজের বিত্তবান ও প্রধানমন্ত্রী সহযোগিতা চেয়েছে উজ্জ্বলের পরিবার।

উজ্জ্বলের চিকিৎসার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন উজ্জ্বলের কলেজ শিক্ষক মফিজুন নূর খোকা। শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষক ও স্থানীয় ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকা বলেন, ‘উজ্জ্বল হতদরিদ্র পরিবারের সন্তান। পরিষদের সাথেই তাদের বাড়ি। স্থানীয় স্কুল থেকে এসএসসিতে এ প্লাস পেয়ে সৈয়দ নজরুল কলেজে ভর্তি হয়। বিভিন্ন সময়ে পড়াশোনার খরচ যোগাতেও তাকে সহযোগিতা করেছি। হঠাৎ করে তার এমন অসুস্থতার কথা শুনে আমরা তাৎক্ষণিকভাবে কলেজের সকল শিক্ষকরা বসে চিকিৎসার জন্য ১৩ হাজার টাকা দিয়েছি। যেহেতু অনেক টাকার বিষয়, তাই আমরা একটি কনসার্ট আয়োজনের চিন্তাভাবনা করছি।’

উজ্জ্বলের সুস্থতা কামনা করে নিজেরা সহযোগিতা করার পাশাপাশি অন্যদের সহযোগিতা চাইছেন তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও। আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ মোশারফ হোসেন বলেন, ‘মেধাবী ছাত্র উজ্জ্বলের এমন অসুস্থতায় আমরাও মানসিকভাবে ভেঙে পড়েছি। তাকে নিজেরা সহযোগিতা করার পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিতে অন্যদেরকেও উৎসাহিত করছি।’

উজ্জ্বলকে সাহায্য পাঠাতে: ডাচ বাংলা ব্যাংক কলতাপাড়া ময়মনসিংহ শাখা, উজ্জ্বল মিয়া, অ্যাকাউন্ট নাম্বার-৭০১৭০১৯৯৯৭০৯৬, বিকাশ নাম্বার-০১৯৩৭৯২৩১৮২।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :