স্পেন আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নিয়ে নেতাকর্মীরা উদ্বিগ্ন

প্রকাশ | ১৩ নভেম্বর ২০১৯, ০০:০৪ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৯, ০০:০৭

স্পেন প্রতিনিধি, ঢাকাটাইমস

গত ১১ নভেম্বর রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের মেহমান খানা রেস্টুরেন্টে স্পেন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির জন্য গঠিত আহ্বায়ক কমিটির ১৭ জন সদস্য ও তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্পেন আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. দুলাল সাফার সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক শেখ আব্দুর রহমানের সঞ্চালনায় আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আহ্বায়ক কমিটির সদস্য ও সিনিয়র আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন, স্পেন আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের ঢালী, আয়ূব আলী সোহাগ, আহ্বায়ক কমিটির সদস্য সায়েম সরকার, তামিম চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, প্রবীণ আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন মাস্টার, রফিক খান, রাসেল দেওয়ান, ইফতেখার আলম, আব্দুর রহমান, নূর মোহাম্মদ রিপন, আব্দুল কায়ূম, মাহবুবুর রহমান বকুল, যুব নেতা ওলিউর রহমান, মো. হাসান, জালাল হোসাইন, ওয়াহিদুজ্জামান, নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, আগামী ১৮ নভেম্বর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন যাতে দলের ত্যাগী ও সম্মেলনের সাথে যুক্ত নেতা-কর্মীদের নিয়ে হয় তারা সে ব্যাপারে সবার দৃষ্টি আকর্ষণ করেন। তারা বলেন দলে অনুপ্রবেশকারী, দলীয় শৃঙ্খলা বিরোধী ও যাদের দলের দুর্দিনে কখনও দেখা যায়নি তারাই এ সম্মেলনের সঙ্গে যুক্ত। এ নিয়ে তারা উদ্বেগ প্রকাশ করেন।

তারা বলেন, সুবিধাবাধীদের কারণে স্পেন আওয়ামী লীগ আজ সর্ব মহলে সমালোচিত। স্পেন আওয়ামী লীগের নতুন কমিটি পকেট কমিটি ঘোষণা হবে নাকি কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত হবে তা নিয়ে সবার মাঝে একটি সংশয় ও সন্দেহ বিরাজ করছে।

বক্তারা আশা ব্যক্ত করে বলেন,‘আমরা আশাবাদী স্পেন আওয়ামী লীগের সম্মেলন হবে গণতান্ত্রিক প্রক্রিয়ায়’-এ স্লোগানকে সামনে রেখে  আয়োজিত সংবাদ সম্মেলনে নেতা-কর্মীরা এসব তথ্য তুলে ধরেন।

ঢাকাটাইমস/১৩নভেম্বর/ইএস