শতভাগ বিদ্যুতায়নের আওতায় আরও ২৩ উপজেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ১১:১০
ফাইল ছবি

দেশের আরও ২৩টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছে সরকার। ইতিমধ্যে ৯৪ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় চলে এসেছে বলে জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

বুধবার সকালে নতুন সাতটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন এবং ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসা ২৩টি উপজেলা হলো, বগুড়ার গাবতলী, শ্রীপুর ও শিবগঞ্জ উপজেলা, চট্টগ্রামের লোহাগড়া উপজেলা, ফরিদপুরের মধুখালী, নগরকান্দা ও সালথা উপজেলা, গাইবান্ধারর ফুলছড়ি, গাইবান্ধা সদর ও পলাশবাড়ি উপজেলা, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ উপজেলা, ঝিনাইদহের কালিগঞ্জ ও মহেশপুর উপজেলা, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা, নাটোরের বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া উপজেলা, নেত্রকোণার বারহাট্টা ও মহোনগঞ্জ উপজেলা, পিরোজপুরের ভান্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানী উপজেলা।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাতটি বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করেন। বিদ্যুৎকেন্দ্রগুলো হলো ৩০০ মেগাওয়াটের আনোয়ারা পাওয়ারপ্লান্ট, ১১৩ মেগাওয়াট রংপুর পাওয়ারপ্লান্ট, ১১০ মেগাওয়াটের কর্ণফুলী পাওয়ারপ্লান্ট, ১০৫ মেগাওয়াটের শিকলবাহা বিদ্যুৎকেন্দ্র, ৫৪ মেগাওয়াটের পটিয়া পাওয়ারপ্লান্ট, ৮ মেগাওয়াটের তেঁতুলিয়া পাওয়ারপ্লান্ট এবং ১০০ মেগাওয়াটের গাজীপুর পাওয়ারপ্লান্ট।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :