স্পেনের বাইরে ম্যাচ খেলতে রিয়ালের আপত্তি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ নভেম্বর ২০১৯, ১৭:১৫ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ১৭:০০
রিয়াল মাদ্রিদ

লা লিগা মৌসুমের নিয়মিত আয়োজনের মাঝে হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে একটি ম্যাচ অনুষ্ঠানের ব্যাপারে আপত্তি তুলেছে রিয়াল মাদ্রিদ। এই সংক্রান্ত একটি চিঠিও তারা রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে পাঠিয়েছে বলে সূত্রমতে জানা গেছে।

আগামী ৬ ডিসেম্বর ভিয়ারেল ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটি ফ্লোরিডার মিয়ামিতে আয়োজনের ব্যপারে লা লিগা আনুষ্ঠানিকভাবে স্প্যানিশ ফুটবল এসোসিয়েশনের কাছে অনুমতির আবেদন করে। এক্ষেত্রে উভয় ক্লাবই তাদের সম্মতি জানিয়েছিল।

সূত্রমতে রিয়াল মাদ্রিদ তাদের চিঠিতে জানিয়েছে দেশের বাইরে লিগ ম্যাচ আয়োজন করলে তাতে লিগের গুনগত মান ও আবহ ক্ষতিগ্রস্ত হবে। এই চিঠির কপি মাদ্রিদ উয়েফা ও ফিফার কাছেও পাঠিয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, এই বিষয়টিতে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনও আপত্তি জানিয়েছে। তাদের মতে লিগের মাঝে একটি মাত্র ম্যাচ খেলতে যে দুইটি দল সফরে যাবে তাদের জন্য পরের রাউন্ডের ম্যাচে অংশ নেয়া কিছুটা হলেও কঠিন হয়ে পড়বে। আর এই সুবিধা ভোগ করবে তাদের প্রতিপক্ষ। ইতোমধ্যেই বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। লা লিগা স্প্যানিশ ফুটবল এসোসিয়েশনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছে এবং মাদ্রিদের কোর্টে বৃহস্পতিবার বিষয়টি নিষ্পত্তি হবার কথা রয়েছে।

মূলত রেলিভেন্ট স্পোর্টসের সাথে লা লিগার ১৫ বছরের মার্কেটিং চুক্তিতে লিগ ম্যাচ স্পেনের বাইরে অনুষ্ঠানের একটি পরিকল্পনা ছিল। বিশেষ করে উত্তর আমেরিকায় ফুটবলের প্রচার ও একইসাথে উল্লেখ্য প্রতিষ্ঠানটির ব্র্যান্ডিংয়ের বিষয়টিও এখানে জড়িত।

এর আগে গত মৌসুমে জিরোনার বিপক্ষে বার্সেলোনার হোম ম্যাচটি মিয়ামিতে আয়োজনের কথা থাকলেও ফিফার নিষেধাজ্ঞায় পরবর্তীতে ম্যাচটি স্পেনেই অনুষ্ঠিত হয়।

ভিয়ারেলের লা সিরামিকা স্টেডিয়ামে শেষ পর্যন্ত আসন্ন ম্যাচটি অনুষ্ঠিত না হলে তার জন্য সমর্থকদের ক্ষতিপূরণ দেবার ঘোষনা দিয়েছে ক্লাবটি। এজন্য মৌসুমী টিকিটধারীরা আগমী মৌসুমে তাদের টিকিটের জন্য ৪০ শতাংশ ও চলতি মৌসুমের জন্য ২০ শতাংশ ছাড় পাবে। এছাড়া ওয়ান্ডা মেট্রোপলিটানোতে এ্যাথলেটিকোর বিপক্ষে পরবর্তী ম্যাচের জন্য তারা বিনা মূল্যে টিকিট পাবে। আর মিয়ামিতে ম্যাচটি অনুষ্ঠিত হলে প্রথম ৬০০ সমর্থক সেখানে ভ্রমণের সুযোগ পাবে।

(ঢাকাটাইমস/১৩ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই ইন্টারের শিরোপা উৎসব

পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইকরেটে গুরুত্ব দিতে বললেন শহিদ আফ্রিদি

এই বিভাগের সব খবর

শিরোনাম :