হাত-পায়ের আঙুল বেঁকে গেছে খালেদার: বোন সেলিমা

প্রকাশ | ১৩ নভেম্বর ২০১৯, ১৮:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নিয়মিত চিকিৎসকরা দেখলেও কারা হেফাজতে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না বলে দাবি করেছেন তার বোন সেলিমা ইসলাম।

সেলিমা বলেন, ‘খালেদা জিয়ার শরীর ভালো না, হাতের আঙ্গুলগুলো বেঁকে গেছে। পায়ের আঙ্গুল বেঁকে গেছে, অসম্ভব ব্যথা অনুভব করছে। উঠে দাঁড়াতে পারছে না  সোজা হয়ে বসতে পারছে না। তার উন্নত চিকিৎসা দরকার।’

বুধবার বিকালে বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেলিমা ইসলাম। এই অবস্থায় জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিএনপি প্রধানকে বিদেশে নেওয়া হবে বলে জানান সেলিমা।

বেলা তিনটার পর সেলিমা ইসলামসহ তার পরিবারের কয়েকজন সদস্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বঙ্গবন্ধু মেডিকেলে যান। তারা সেখানে প্রায় ঘণ্টাখানেক সময় অবস্থান করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা। এ সময় বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদারও উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার চিকিৎসার কোনো উন্নতি হয়নি।

এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার মেঝ বোন বলেন, ‘যদি তার জামিন হয় নিশ্চয় তিনি বিদেশে যাবেন। আমরা তো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে। কারণ তার যে অবস্থা হয়েছে, উঠে দাঁড়াতে পারছেন না, নিজে হাতে তুলে খেতে পারছেন না।’

স্বজনদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, খালেদা জিয়ার ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারসহ পরিবারের পাঁচ সদস্য।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/বিইউ/এমআর)