নানা-নানির ঝগড়ার বলি শিশু

প্রকাশ | ১৩ নভেম্বর ২০১৯, ২০:১১

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের রাজৈর উপজেলায় বাবা ও মায়ের ঝগড়া মেটাতে চেষ্টা করেন তাদের মেয়ে। এসময় তার কোলে ছিল শিশু কন্যা। শিশুটির ক্ষুব্ধ নানা তার নানিকে কাঁচি দিয়ে আঘাত করতে চাইলে তা লেগে যায় শিশু নাতনির মাথায়। পরে তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসক মাস বয়সী মরিয়মকে মৃত ঘোষণা করেন। বুধবার সকাল ১০টার দিকে উপজেলার সাতবাড়িয়া গ্রামে করম ফরাজির বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে নানা করম ফরাজি ও তার স্ত্রী ফয়জুরী বেগমের সাথে পারিবারিক কলহের জেরে ঝগড়া-বিবাদ শুরু হয়। এসময় তাদের মেয়ে জাপানি বেগম তার শিশু কন্যা মরিয়মকে কোলে নিয়ে বাবা-মায়ের ঝগড়া-বিবাদ মীমাংসা করতে চেষ্টা করে। এক পর্যায়ে করম ফরাজি তার স্ত্রীকে কাঁচি দিয়ে কোপ দেয়ার চেষ্টা করলে জাপানির কোলে থাকা শিশু মরিয়মের মাথায় লাগে। এতে মরিয়ম গুরুতর আহত হয়। পরে তাকে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এসময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অনেক রক্তক্ষরণের ফলে শিশু মরিয়ম মারা গেছে বলে চিকিৎসক জানান।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান মিয়া জানান, ‘নিহতের পরিবার আইনগত ব্যবস্থা নিলে পুলিশ সহযোগিতা করবে। তবে ঘটনাটি অসাবধানতার কারণে হয়েছে।’

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এএইচ/এলএ)