সাকিবকে দেখতে সিকিউরিটি গার্ড হলেন ভারতীয় যুবক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমিস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১২:১০

আন্তর্জাতিক ম্যাচ হলেই আলোকিত হয়ে ওঠে মধ্যপ্রদেশের ছোট্ট শহর ইন্দোর হলকর স্টেডিয়ামের চারপাশ।এখানে পুরোপুরি অধুনিকতার ছোঁয়া লাগেনি এখনো। ছোট ছোট পুরনো বাড়ি ঘরের মধ্যে শহুরে জাঁকজমক নেই বললেই চলে।

মঙ্গলবার (১২ নভেম্বর) হলকর স্টেডিয়ামের ইনডোরে নেটে অনুশীলনে ব্যস্ত নয়া টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ।তার পাশের নেটে আছন মুশফিকুর রহীম, ইমরুল কায়েস। তবে ইনডোরের গেটের ভেতরে যেতে মানা। দু’জন গার্ড কড়া সুরে সংবাদকর্মীদের নিষেধ করছে। কেউ এগিয়ে গেলে আটকে দিচ্ছেন। তবে বাংলাদেশের সংবাদকর্মী জেনে একটু নমনীয় হলেন সিকিউরিটির কাজে নিয়োজিত বিশাল রাজপুত। ভেতরে প্রবেশ করতে না দিলেও কড়া সুর নরম হয়ে এলো। হঠাৎ সামনে এসে হিন্দিতে জানতে চাইলেন, ‘সাকিব নেই?’ না, উত্তর শুনে একটু হতাশ হলেন।

এরপর বললেন, ‘ভারতে আইপিএল খেলতে আসেন তিনি। এই ইন্দোর মাঠেও এসেছিলেন। আমি টিকিট কিনে খেলা দেখতে এসেছিলাম। কিছুদিন আগে শুনলাম তার (সাকিব) কি যেন ঝামেলা হয়েছে। তিনি কি আর খেলতে পারবেন না? অনেক দারুণ একজন ক্রিকেটার। আমার তাকে খুব ভালো লাগে। আমি বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে তাকেই বেশি চিনি। তিনি এলে খুব ভালো লাগতো। জানেন, আমি এখানে সিকিউরিটির চাকরি নিয়েছি পার্টটাইমার হিসেবে। শুধু খেলার দেখার জন্য।’

বিশাল রাজপুত ইন্দোরের একটি গ্রামে থাকেন। স্থানীয় কলেজে পড়ালেখা করছেন। পাশাপাশি কাজও। তবে হলকর স্টেডিয়ামের কাজ করতেই বেশি ভালো লাগে তার। কারণ এখানে তিনি খেলা দেখতে পারেন কাজের ফাঁকে ফাঁকে। দেখতে পারেন নিজের প্রিয় ক্রিকেটারদেরও। আর সিকিউটির কাজ তার জন্য বেশি সুবিধা করে দিয়েছে। যেকোনো ক্রিকেটারের সামনে থেকে দেখতে পারছেন। বিশাল তার সিকিউরিটির গার্ডের কাজ নিয়ে বললেন, পড়ালেখার পাশাপাশি আমি ছোটখাটো কাজও করি। আমি বাংলাদেশ-ভারত টেস্ট উপলক্ষে ৭ দিনের জন্য সিকিউরিটি গার্ডের কাজ নিয়েছি। টাকার জন্য নয়, খেলা দেখবো বলে। আমার বাংলাদেশের খেলা খুব ভালো লাগে। দিল্লিতে ভারতকে হারিয়েছে, নাগপুরে তো আমাদের দল বেঁচে গেছে দীপক চাহারের কারণে। আশা করি টেস্টেও বাংলাদেশ ভালো খেলবে।

সাকিব নিষিদ্ধ হওয়ার কথা শুনে বিশাল বলেন, ‘আমি এখানে দাঁড়িয়ে কাজ করছি কারণ নেটে ক্রিকেটার আসে ব্যাট করতে। ভেবেছিলাম সাকিব হয়তো টেস্টে আসবে। এখন তোমার কাছে শুননাল ও (সাকিব) এক বছর নিষিদ্ধ। ভীষণ খারাপ লাগছে। কিছু দিন শুনেছিলাম কোনো ঝামেলা হচ্ছে সাকিব নিয়ে। এখন জানতে পারলাম কি হয়েছে। সে তো অনেক বড় ক্রিকেটার, আইসিসিকে কেন বললো না ফিক্সারের কথা!’

উল্লেখ্য, আজ (১৪ নভেম্বর) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করছে বাংলাদেশ দল।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :