তিন উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১২:২২

টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। আর ব্যাটিংয়ে নেমে লাঞ্চ বিরতি পর্যন্ত প্রথম সেশনে ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৩ রান করেছে বাংলাদেশ।

মুমিনুল হক ২২ ও মুশফিকুর রহিম ১৪ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

এর আগে দেখেশুনে খেলতে থাকা ইমরুল কায়েস দলীয় ষষ্ঠ ওভারের শেষ বলে উমেষ যাদবের শিকার হন। বল খোঁচা দিতে গিয়ে স্লিপে থাকা আজিঙ্কা রাহানের ক্যাচে পরিণত হন। ১৮ বলে ৬ রান আসে তার ব্যাট থেকে। পরের ওভারের শেষ বলে ইশান্ত শর্মার গতির কাছে হার মানের আরেক ওপেনার শাদমান ইসলাম। তিনি ২৪ বলে ৬ রান করেন। তার আউটের মধ্যদিয়ে দ্বিতীয় উইকেটের পতন হয়।

রান রেট কম থাকলেও মুমিনুল হকের সঙ্গে ধীর ব্যাটিং করতে থাকেন মোহাম্মদ মিঠুন। তবে তিনিও থিতু হতে পারেননি। ১৮তম ওভারের শেষ বলে মোহাম্মদ শামীর ডেলিভারিতে এলবির ফাঁদে পড়েন তিনি। ৩৬ বলে ১২ করেন এই ডানহাতি।

এর আগে প্রথম ম্যাচে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। সকাল ১০টায় শুরু হয় ম্যাচটি।

বাংলাদেশ দলে ফিরেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তবে টি-টোয়েন্টি সিরিজে বাজে খেলা তারকা পেসার মোস্তাফিজুর রহমান জায়গা হারিয়েছেন। ভারতের একাদশে একটি পরিবর্তন হয়েছে আগের টেস্ট থেকে। স্পিনার নাদিমের পরিবর্তে ফাস্ট বোলার ইশান্ত শর্মা ফিরেছেন।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :