ইমার্জিং এশিয়া কাপ

সৌম্য-নাঈম ঝলকে বাংলাদেশের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ১৬:৪৭ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১৬:২৩

ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী দিনে সৌম্য সরকার ও নাঈম শেখের ব্যাটিং ঝলকে হংকংকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সৌম্য-নাঈম দুজনই ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করেছেন। এই জয়ের পর ‘বি’ গ্রুপে ২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। আর নেপালকে ৭ উইকেটে হারিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

বৃহস্পতিবার সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে হংকং। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন হারুন আরশাদ।

বাংলাদেশের বোলারদের মধ্যে সুমন খান একাই নেন ৪টি উইকেট। এছাড়া হাসান মাহমুদ ১টি, মেহেদী হাসান ২টি ও আফিফ হোসেন ১টি করে উইকেট নেন।

পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে ২৪.১ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ে পৌঁছে যায়। ওপেনিংয়ে ৯৪ রানের জুটি গড়েন নাঈম শেখ ও সৌম্য সরকার। ব্যক্তিগত ৫২ রানে আউট হন নাঈম। সৌম্য ৭৪ বলে ৯টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৮৪ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডাউনে নেমে ২২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

দিন কয়েক আগে ভারতের মাটিতে জাতীয় দলের হয়ে মাঠ মাতিয়ে এসেছেন নাঈম। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনি যথাক্রমে ২৬, ২৬ ও ৮১ রানের ইনিংস খেলেন। ১০ নভেম্বর সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪৮ বলে ৮১ করে সকলের নজর কাড়েন নাঈম।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১৬ নভেম্বর। বিকেএসপির চার নম্বর মাঠে এদিন ভারতের মুখোমুখি হবে স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :