সাপ্তাহিক হাট উচ্ছেদ করে খেলার মাঠ উন্মুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৩৬

রাজধানীর মোহাম্মদপুরে শিশু-কিশোরদের খেলার মাঠ দখল করে অবৈধভাবে বসানো সাপ্তাহিক হাট উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)

বৃহস্পতিবার ৩১ নম্বর ওয়ার্ডের জাকির হোসেন রোডের খেলার মাঠটি উচ্ছেদ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

অভিযানে খেলার মাঠ দখল করে বসা শতাধিক দোকানের মালামাল বিনষ্ট করা হয়। এ সময় পাম্পের ভেতরে রাখা আরও কিছু রিকশা ও ভ্যানগাড়ি গুড়িয়ে দেয়া হয়।

অভিযানের বিষয়ে প্যানেল মেয়র জানান, অভিযানের খবর পেয়ে আগেভাগেই মাঠ থেকে সটকে পড়েন দোকানিরা। মালামাল নিয়ে রাখেন মাঠের পাশের ওয়াসার একটি পাম্পে।

তিনি বলেন, ‘অনেকদিন আগে থেকেই আমি তাদেরকে বলে আসছিলাম, বাচ্চাদের খেলার মাঠ দখল করে ব্যবসা করবেন না। এখানকার শিশু-কিশোররা খেলাধুলার সুযোগ পায় না। কিন্তু তারা কথা শোনেনি। তাই আমরা আজ সিটি করপোরেশনের পক্ষ থেকে মাঠটি দখলমুক্ত করলাম। পুনরায় দখল ঠেকাতেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

স্থানীয়রা জানান, ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডে খেলার মাঠ তিনটি। যা প্রয়োজনের তুলনায় কম। আবার তিনটি মাঠের দুটিতে সপ্তাহে একদিন করে ব্যবসায়ীদের দখলে থাকছে। আর এই ব্যবসায়ীদের থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে তাদেরকে খেলার মাঠ দখলের অনুমতি দেন স্থানীয় প্রভাবশালীদের একটি অংশ।

উচ্ছেদে জাকির হোসেন রোডের বিহারি ক্যাম্প সংলগ্ন এলাকার আরও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ফুটপাত দখল করে দোকান বসানোর দায়ে একজনকে আটক করা হয়।

ঢাকাটাইমস/১৪নভেম্বর/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :