নরসিংদীতে নবজাতক চুরি

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১৮:৫৮

নরসিংদীতে মেরিস্টোপস ক্লিনিক থেকে তিন দিন বয়সী এক নবজাতক চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নবজাতকের পরিবার ও ক্লিনিক কর্তৃপক্ষ পরস্পরকে দোষারোপ করছে। গত বুধবার বিকালে শহরের বাসাইলস্থ ক্লিনিকে এ ঘটনা ঘটে। চুরি যাওয়া নবজাতক নরসিংদীর শিবপুর উপজেলার ইটনা গ্রামের শাহআলম ও সখিনা বেগম দম্পতির সন্তান।

পুলিশ, নবজাতকের পরিবার ও ক্লিনিক কর্তৃপক্ষ জানায়, গত শনিবার রাতে শাহআলমের স্ত্রী সখিনা বেগমকে নরসিংদী শহরের বাসাইলস্থ মেরিস্টোপস ক্লিনিকে ভর্তি করা হয়। পরদিন রবিবার সকালে সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এক কন্যা নবজাতকের জন্ম হয়। বুধবার বিকাল ৪টার দিকে খেতে বসেন নবজাতকের মা সখিনা বেগম। এসময় ক্লিনিকের গাইনি ওয়ার্ডের ভেতরে আগে থেকেই আত্মীয় বেশে ঘুরাফেরা করা অজ্ঞাত পরিচয় এক নারী নবজাতককে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পর বিল পরিশোধ করতে না পারায় হাসপাতাল কর্তৃপক্ষ কৌশলে নবজাতককে সরিয়ে দিয়েছে বলে অভিযোগ করছেন নবজাতকের পরিবার।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ওই নবজাতকের মায়ের এক নারী আত্মীয় এসে নবজাতককে সরিয়ে নিয়ে মিথ্যা অভিযোগ করছেন। হাসপাতালে ভর্তি অন্যান্য রোগী ও তাদের স্বজনরা ওই নারী আত্মীয়কে দেখেছেন নবজাতককে নিয়ে যেতে। ক্লিনিক কর্তৃপক্ষ থেকে খবর পেয়ে নরসিংদী সদর মডেল থানা পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

নবজাতকের মা সখিনা বেগম বলেন, আমরা গরিব মানুষ হাসপাতালের ১৩ হাজার টাকা বিল পরিশোধ করতে পারছিলাম না। পরে তারা ১০ হাজার টাকা নির্ধারণ করে দেয়। এই টাকা যোগাড় করতে আমার বিলম্ব হচ্ছিল। এরই মধ্যে আমার কন্যা শিশুকে চুরি করে নিয়ে গেছে। আমার ধারণা বিল দিতে না পারায় ক্লিনিকের লোকজনই এ ঘটনা ঘটিয়েছে।

মেরিস্টোপস ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. ইশতিয়া জাহান বলেন, ক্লিনিকের বিলের জন্য চাপ দেয়া হলে নবজাতকের মা কৌশলে নবজাতককে সরিয়ে নিয়ে উল্টো আমাদের ফাঁসানোর চেষ্টা করছেন। নবজাতককে যে অজ্ঞাত পরিচয় নারী নিয়ে গেছেন সে নারী তারই আত্মীয় হিসেবে এই ক্লিনিকে এসেছেন বলে অন্যান্য রোগী ও তাদের স্বজনরাও জানিয়েছেন।

নরসিংদী সদর মডেল থানার উপ-পরিদর্শক ইমরান হাসান বলেন, নবজাতক চুরির ঘটনায় নবজাতকের মা ও ক্লিনিক কর্তৃপক্ষ পরস্পরকে দোষারোপ করছে। সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাটি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

(ঢাকাটাইমস/প্রতিনিধি/১৪নভেম্বর/এএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :