বল বিকৃত করার দায়ে নিষিদ্ধ পুরান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১৯:৩০

বল বিকৃত করার দায়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার নিকোলাস পুরানকে চারটি টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আফগানিস্তানের বিরুদ্ধে লক্ষ্ণৌয়ে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডে ম্যাচে বল বিকৃত করার অভিযোগ ওঠে পুরানের বিরুদ্ধে। এর পরেই আইসিসি গোটা ঘটনা খতিয়ে দেখে নির্বাসিত করে ক্যারিবিয়ান ক্রিকেটারকে।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আইসিসির কোড অব কন্ডাক্ট ভেঙেছেন পুরান। আইসিসির ২.১৪ ধারা লঙ্ঘন করার জন্য শাস্তি দেওয়া হয় তাঁকে। অপরাধের কথা স্বীকারও করে নেন পুরান।

ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, নখ দিয়ে বল খুঁটছিলেন পুরান। তাঁর বিরুদ্ধে বল বিকৃত করার অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার বিসমিল্লা সিনওয়ারি এবং আহমেদ দুরানি, তৃতীয় আম্পায়ার আহমেদ পাকতিন এবং চতুর্থ আম্পায়ার ইজাতুল্লাহ সফি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে পরের চারটি ম্যাচে আর নামতে পারবেন না পুরান। তাঁর নামের সঙ্গে যোগ হয়েছে পাঁচ ডিমেরিট পয়েন্ট। শাস্তি পাওয়ার পরে পুরান বলেছেন, ‘সতীর্থ, সমর্থক এবং আফগানিস্তান ক্রিকেট দলের কাছে আমি ক্ষমা চাইছি। বড় ভুল করে ফেলেছি আমি। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরব।’

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :