ছয় ঘণ্টা পর সিরাজগঞ্জে ট্রেন চলা শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ২২:৫৩ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ২২:৪৯
ফাইল ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্ঘটনা কবলিত রংপুর এক্সপ্রেসের বগি রেল লাইন থেকে সরানোয় প্রায় ছয় ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণ বঙ্গের ট্রেন চলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে একটি লাইন ক্লিয়ার করার পর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর আগে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। রাত সোয়া ৮টায় পর্যন্ত একটি বগি উদ্ধার করে রেল লাইন ক্লিয়ার করা হয়। তবে ইঞ্জিনসহ লাইনচ্যুত নয়টি বগি উদ্ধার করতে কত সময় লাগবে কর্তৃপক্ষ তা জানাতে পারেন।  

উদ্ধার কাজের দায়িত্বে থাকা রেলওয়ের কর্মকর্তা আবু ওসমান ঢাকাটাইমসকে বলেন, কিরো ক্রেন দিয়ে উদ্ধার কাজ শুরু হয়েছে। সবগুলো উদ্ধার করতে কত সময় লাগবে বলা যাচ্ছে না।  

এদিকে দুর্ঘটনার কারণ হিসেবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ লাইনম্যানের সিগন্যাল ‘ভুল’ চিহ্নিত করলেও উল্লাপাড়া স্টেশন মাস্টার রফিকুল ইসলাম তা নাকচ করে দিয়েছেন। তার দাবি কম্পিউটারের মাধ্যমে সিগন্যাল নিয়ন্ত্রণ করা হয়। এতে ভুলের সম্ভাবনা নেই।  

আজ দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে রংপুরগামী রংপুর ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে পড়ে।এরপরই বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ইঞ্জিনে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। দেড়ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা হয়। দুর্ঘটনায় ট্রেনের চালকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। এ ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষের পক্ষ থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকাটাইমস/১৪নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :