রোনালদোর হ্যাটট্রিকে বিধ্বস্ত লিথুয়ানিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৯, ০৯:২৩

আরও একবার জাদু দেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দ্যুতি ছড়ালেন তিনি। করলেন দুর্দান্ত হ্যাটট্রিক। তার অসাধারণ নৈপুণ্যে ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে লিথুয়ানিয়াকে ৬-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে মূল পর্বে খেলার আশা ভালোভাবে জিইয়ে রাখল ফের্নান্দো সান্তোসের দল।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠে ‘বি’ গ্রুপে ম্যাচের বড় জয় পায় পর্তুগাল। পর্তুগালের হয়ে বাকি তিনটি গোল করেন বের্নার্দো সিলভা, আফোনসো ফের্নান্দেস ও গনসালো পাসিয়েনসিয়া।

খেলার শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে এগিয়ে থাকা পর্তুগাল প্রথম গোলের দেখা পায় ম্যাচের সপ্তম মিনিটে। রোনালদোর স্পট কিকে পর্তুগাল পায় কাঙিক্ষত গোলের দেখা। ২২তম মিনিটে রোনালদোর গোলেই ব্যবধান দ্বিগুণ হয়। গনসালোর বাড়ানো বল ধরে ডান পায়ের বাঁকানো শটে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে বোকা বানিয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন এই পর্তুগিজ তারকা। এরপর লিথুয়ানিয়ার গোলমুখে বেশ কয়েকটি শট নিলেও লক্ষ্যভেদ করতে পারেনি গত আসরের চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই বিরতিতে যায় ফের্নান্দো সান্তোসের দল।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে লিথুয়ানিয়ার জালে আরও দুই গোল করে বড় জয়ের পথে ছুটতে থাকে পর্তুগাল। ৫২তম মিনিটে দুরূহ কোণ থেকে আফোনসো ফের্নান্দেস এবং চার মিনিট পর গনসালো পাসিয়েনসিয়া বাঁ পায়ের নিখুঁত শটে স্কোরলাইন ৪-০ করেন।

৬৩তম মিনিটে গোল করেন সিলভা। দুই মিনিট পর তার তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। জাতীয় দলের হয়ে তারকা এই ফরোয়ার্ডের গোল হলো ৯৮টি।

ক্লাব ও দেশের হয়ে এটি রোনালদোর ৫৫তম হ্যাটট্রিক। এছাড়া ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে দেশ ও ক্লাবের হয়ে টানা ১৩ মৌসুম ৩০ বা তারচেয়ে বেশি গোল করার কৃতিত্ব দেখিয়েছেন ৩৪ বছর বয়সী এই পর্তুগিজ সুপারস্টার।

৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে সবার আগে মূলপর্বে খেলা নিশ্চিত করেছে ইউক্রেন। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা পর্তুগালের মতো মূল পর্বের আশা বেঁচে আছে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সার্বিয়ারও।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :