আওয়াজ তুললেন ভূমি

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৯, ০৯:৫০

বলিউডের অন্দরে নেপোটিজমের দামামা। এখানে যে স্বজনপোষণ রয়েছে তা একটি সাক্ষাৎকারে স্বীকার করেছিলেন বিখ্যাত পরিচালক ও প্রযোজক করণ জোহার। বলিউডে তাকে নেপোটিজমের ধ্বজাধারীও বলেন অনেকে। তবে পরিস্থিতি যাই হোক, এক পক্ষ আবার কঠোর পরিশ্রম করে জনপ্রিয়তা পাওয়া যায় বলেও বিশ্বাস করেন।

সেই তালিকার একজন অভিনেত্রী ভূমি পেডনেকর। চার বছরের বলিউড কেরিয়ারে এখন পর্যন্ত বহু বাধার মুখে পড়েছেন এই নায়িকা। প্রথম ছবিতে ওজন বাড়িয়ে তাক লাগিয়েছিলেন ভূমি। তবে নানা কারণে বডি শেমিং ও কটুক্তির শিকারও হতে হয়েছে তাকে।

সম্প্রতি ‘বালা’ ছবিতে গায়ের রং নিয়ে প্রশ্ন তোলার মতো একটি চরিত্রে দেখা গেছে ভূমিকে। গায়ের কালো রং যে এখনও মানুষের মনে অস্বস্তি ও অপছন্দের কারণ, সেকথাই ছবিতে মনে করানোর দায়িত্ব পালন করেছেন অভিনেত্রী। পাশাপাশি সম্প্রতি এসব বিষয় নিয়ে আওয়াজও তোলেন তিনি।

ভূমি বলেন, ‘রং নিয়ে সকলেই কম-বেশি কথা বলেন। আমি তো ছোটবেলা থেকে মোটা হওয়া নিয়ে কথা শুনেছি। আমি সব সময়ই মোটা বাচ্চা ছিলাম। সব কিছু নিয়েই আসলে সমস্যা। বেঁটে হলেও সমস্যা, লম্বা হলেও। চুল থাকলে বা না থাকলে, ফর্সা বা কালো হলেও। আসলে সবই একেকটা ইস্যু।’

একইসঙ্গে ইন্ডাস্ট্রিতে নারী ও পুরষ অভিনয়শিল্পীদের পারিশ্রমিকের ফারাক নিয়েও কথা বলেন ভূমি। তিনি জানান, কোনও একটি ছবিতে অভিনয়ের জন্য তাকে নায়কের পারিশ্রমিকের মাত্র ৫ শতাংশ দেয়া হয়েছিল। এর আগে এই পারিশ্রমিক বৈষম্য নিয়ে কথা বলেছিলেন দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়াও।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :