হিন্দি বলে সমালোচিত শাকিব

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৯, ১৪:৫৫ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৯, ১৪:৫৯

বিনোদন প্রতিবেদক

এই মুহূর্তে আবুধাবিতে চলছে ‘টি টেন’ ক্রিকেট লিগ। বৃহস্পতিবার বর্ণাঢ্য আয়োজনে হয় তারই উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে বিভিন্ন দেশের শিল্পীদের অংশগ্রহণে ছিল নাচ-গানের ব্যবস্থা। উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজনে ছিল বলিউড বাদশাহ শাহরুখ খানের মালিকানাধীন রেড চিলিস এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আমন্ত্রণ পেয়ে বাংলাদেশি সুপারস্টার শাকিব খানও গিয়েছিলেন অনুষ্ঠানে।

কিন্তু আবুধাবির ওই অনুষ্ঠানে পারফর্ম করার পর ব্যাপকভাবে সমালোচিত হয়েছেন ঢালিউড কিং। এদিন শাকিব খান মঞ্চে ওঠলে সেখানে উপস্থিত বাংলাদেশি প্রবাসী দর্শকরা হাততালি দিয়ে স্বাগত জানান তাদের দেশসেরা নায়ককে। গানের সঙ্গে শাকিবের নাচ দেখে চিৎকার করে তারা তাদের ভালো লাগার কথাও জানিয়ে দেন।

তবে গোল বাধে তখনই, যখন পারফর্ম শেষে শাকিব খান তার প্রতিক্রিয়া জানাতে শুরু করেন। প্রথমে তিনি ভাঙা ভাঙা ইংরেজিতে কথা বলেন। তার পরই শুরু করেন হিন্দি ভাষায় কথা বলা। নায়কের ভাঙা ভাঙা ইংরেজি মানলেও তার হিন্দি বলা মেনে নিতে পারেননি আবুধাবীতে অবস্থানরত বাংলাদেশিরা। শুরু হয় সমালোচনা।

শাকিবের ভাঙা ভাঙা ইংরেজি ও হিন্দি বলার ভিডিও বৃহস্পতিবারই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিও অনেকে শেয়ার করে বলেছেন, শাকিব খান বাংলাদেশকে লজ্জায় ফেলে দিয়েছেন। অনেকে আবার প্রশংসাও করেছেন। আবুধাবিতে ‘টি টেন’ লিগের উদ্বোধনীতে শাকিবের অংশ নেয়াটা গর্বের বলে তারা মন্তব্য করেছেন।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/এএইচ