রান পাহাড়ে ভারত

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ১৯:০০ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৯, ১৭:৪৬

ইন্দোর টেস্টে রানের পাহাড় গড়ে তুলেছে ভারত। শুক্রবার দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৬ উইকেটে ৪৯৩ রান। প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছিল ১৫০ রানে। অর্থাৎ, ৩৪৩ রানের লিডে রয়েছে বিরাট কোহলিরা। সোমবার সকালে হয়তো আর কিছু রান করে ছেড়ে দিবে ভারত। এরপর লড়তে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রথম ইনিংসে মুমিনুল হকরা যেভাবে ব্যাটিং করেছে দ্বিতীয় ইনিংসেও তেমন হলে ইনিংস ব্যবধানে হারতে পারে বাংলাদেশ।

গতকাল ১ উইকেটে ৮৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল ভারত। দিন শেষে আগারওয়াল ৩৭ ও পূজারা ৪৩ রান করে অপরাজিত ছিলেন। পূজারা আজ ব্যক্তিগত ৫৪ রানে অলআউট হলেও ডাবল সেঞ্চুরি করেছেন মায়াঙ্ক আগারওয়াল।

আগারওয়ালের ব্যক্তিগত রান তখন ১৯৬। এমন সময় মেহেদী হাসান মিরাজের বলে ওয়াইড লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। ৩৩০টি বল খেলে ২৮টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ২৪৩ রান করে ফেরেন আগারওয়াল।

দলীয় ৪৩২ রানে মিরাজের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে রাহির হাতে ক্যাচ হন তিনি। টেস্টে এই দ্বিতীয়বার ডাবল সেঞ্চুরি করলেন আগারওয়াল। এর আগে গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১৫ করেছিলেন তিনি।

এছাড়া অজিঙ্কা রাহানে করেন ৮৬ রান। বাংলাদেশ যে ৬টি উইকেট নিয়েছে তার মধ্যে আবু জায়েদ রাহি নিয়েছেন ৪টি উইকেট। বাকি দুইটির মধ্যে ১টি মিরাজ ও ১টি ইবাদত নেন।

ইন্দোরে গতকাল (বৃহস্পতিবার) শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ১৫০ রান করে অলআউট হয়েছিল বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম। ৩৭ রান করেন অধিনায়ক মুমিনুল হক। ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ শামি ৩টি, ইশান্ত শর্মা ২টি, উমেশ যাদব ২টি ও রবীচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: দ্বিতীয় দিন শেষে ৩৪৩ রানের লিডে ভারত।

বাংলাদেশ প্রথম ইনিংস: ১৫০ (৫৮.৩ ওভার)

(সাদমান ৬, ইমরুল ৬, মুমিনুল ৩৭, মিথুন ১৩, মুশফিক ৪৩, মাহমুদউল্লাহ ১০, লিটন ২১, মিরাজ ০, তাইজুল ১, রাহি ৭*, ইবাদত ২; ইশান্ত ২/২০, উমেশ ২/৪৭, শামি ৩/২৭, অশ্বিন ২/৪৩, জাদেজা ০/১০)।

ভারত প্রথম ইনিংস: ৪৯৩/৬* (১১৪ ওভার)

(আগারওয়াল ২৪৩, রোহিত ৬, পূজারা ৫৪, কোহলি ০, রাহানে ৮৬, জাদেজা ৬০*, ঋদ্ধিমান ১২, উমেশ ২৫*; ইবাদত ১/১১৫, রাহি ৪/১০৮, তাইজুল ০/১২০, মিরাজ ১/১২৫, মাহমুদউল্লাহ ০/২৪)।

(ঢাকাটাইমস/১৫ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :