ছোট ভাইকে গ্রেপ্তারে বড় ভাইয়ের মৃত্যু

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৯, ১৯:৪৬ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৯, ২০:০৬

ব্যুরো প্রধান, রাজশাহী

চোখের সামনে ছোট ভাইকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আর তার মরদেহ দেখতে এসে খালাতো বোনও আক্রান্ত হয়েছেন হৃদরোগে। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে রাজশাহী মহানগরীর আসাম কলোনি রবের মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তির নাম আলমগীর হোসেন (৪৩)। তার বাবার নাম মৃত মজিবুর রহমান। নাশকতার একটি মামলায় আলমগীরের ভাই জাহাঙ্গীর আলমকে (৪০) ধরে নিয়ে গিয়েছিল নগরীর চন্দ্রিমা থানা পুলিশ। মামলাটিতে তিনি জামিনেই ছিলেন। পরে পুলিশ তাকে থানা থেকে ছেড়ে দিয়েছে।

জাহাঙ্গীরের খালাতো ভাই জাকির হোসেন জানান, জাহাঙ্গীরের লন্ড্রির দোকান আছে। মাঝে মাঝে কাপড়েরও ব্যবসা করেন। কখনও রাজনীতি করেন না। তবে কয়েকবছর আগে নাশকতার একটি মামলায় সন্দেহজনকভাবে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তিনদিন পর কারাগার থেকে তিনি মুক্তি পান।

এ মামলায় জাহাঙ্গীর জামিনে আছেন। আদালতে হাজিরা দেন। কিন্তু শুক্রবার দুপুরে চন্দ্রিমা থানা পুলিশের একটি দল জাহাঙ্গীরকে বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। চোখের সামনে ছোট ভাইকে ধরে নিয়ে যেতে আলমগীর চোখের পানি ফেলেন। এর কিছুক্ষণ পর তিনি বুকে ব্যথা অনুভব করেন। এ সময় দ্রুত তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে আলমগীরের মৃত্যু হয়েছে।

জাকির বলেন, মৃত ঘোষণার পর হাসপাতাল থেকে মরদেহ বাড়িতে নেওয়া হয়। স্বজনরা সবাই ছুটে আসেন। তখন মরদেহ দেখে তার বোন পিয়ারি বেগমও (৩০) হৃদরোগে আক্রান্ত হন। তখন তাকেও রামেক হাসপাতালে পাঠানো হয়। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা বলেন, জাহাঙ্গীর আদালত থেকে জামিন নিয়েছিলেন। কিন্তু থানায় রিকল জমা দেননি। ফলে থানায় তার নামে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তাই গ্রেপ্তার করা হয়েছিল। পরে রিকল জমা দিলে তাকে থানা থেকেই ছেড়ে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এলএ)