পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে রাজশাহীতে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ১৫:০৬

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বাজার মনিটরিং জোরদার করার দাবিতে রাজশাহী মহানগরীতে মানববন্ধন পালিত হয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখা শনিবার সকালে এর আয়োজন করে। নগরীর সাহেব-বাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি থেকে বাজার মনিটরিং জোরদার করার দাবি করেন বক্তারা। প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু।

বক্তব্য দেন- সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য এন্তাজুল হক বাবু, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা শাখার সভাপতি ফেরদৌস জামিল টুটুল, নগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির প্রমুখ।

তারা বলেন, পেঁয়াজের সিন্ডিকেট সরকারের চেয়ে বেশি শক্তিশালী হয়ে গেছে। পেঁয়াজের মূল্যবৃদ্ধির কারণে পাল্লা দিয়ে নিত্যপ্রয়োজনীয় অন্য দ্রব্যগুলোরও দাম বাড়ছে। এখন মানুষ বাজারে গেলে নাজেহাল হন।

বক্তারা বলেন, কিছুদিন আগে রাজশাহীর বাজারে প্রশাসন লোকদেখানো অভিযান চালালো। বললো, ৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে গ্রেপ্তার করা হবে। আজ সাহেববাজারে ২৫০ এবং অন্যস্থানগুলোতে ২৮০ থেকে ৩০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। মন চাইলেই ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়া হচ্ছে। এতে সরকারের বদনাম হচ্ছে। মানুষের মনে অসন্তোষ বিরাজ করছে। তাই আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানাই। সেইসঙ্গে নিয়মিত বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবি জানাই। তা নাহলে দেশের সব শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নামবে।

মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির নগর সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দিন পান্না।

কর্মসূচিতে পার্টির নগর সম্পাদকমণ্ডলীর সদস্য সাঈদ চৌধুরী, আবদুল মতিন, নাজমুল করিম অপু, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক অসিত পাল, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, নারী মুক্তি সংসদের জেলার সাধারণ সম্পাদক শাহিনা বেগম, নগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান, সাধারণ সম্পাদক সম্রাট রায়হানসহ ওয়ার্কার্স পার্টি ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :