ছয় ঘণ্টা পর বগুড়ার আভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ২২:০৬ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ২০:১০

বগুড়ার আভ্যন্তরীণ রুটে শনিবার সকাল থেকে হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যায়। নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ভয়ে এই বাস চলাচল বন্ধ করেছিলেন মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল। তবে সংগঠনের নেতারা শ্রমিকদের সাথে কথা বলায় দুপুর ২টার পর বাস বগুড়ার আভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক হয়।

বগুড়ার আভ্যন্তরীণ রুটে চলাচলকারী অধিকাংশ গাড়িরই নেই কোন ফিটনেস সনদ এবং রুট পারমিট। ফলে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হলে এসব গাড়ি নিয়ে চলাচল করলে আইন অনুযায়ী চালকদের বিভিন্ন ঝক্কিঝামেলায় পড়তে হতে পারে। মামলা খেলে জরিমানা কে গুনবে, ঝামেলা থেকে নিস্তার কে করবে- এমন শঙ্কায় ছিলেন চালকরা। ১ নভেম্বর থেকে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হওয়ার কথা থাকলেও প্রশাসন এই ক’দিন সচেতনতামূলক কার্যক্রম নিয়ে ব্যস্ত ছিল। গতকাল থেকে আইনটি কার্যকর হতে পারে, এমন আশঙ্কায় শ্রমিকরা সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখেন। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ছয় ঘণ্টা বাস চলাচল বন্ধ ছিল। ফলে বিভিন্ন জায়গায় গমনেচ্ছু যাত্রীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে বিড়ম্বনায় পড়েন। পরে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা শ্রমিকদের সাথে কথা বলে বাস চলাচল স্বাভাবিক করেন।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, বাস চলাচল বন্ধে সংগঠন থেকে কোন নির্দেশনা দেয়া ছিল না। তারা নতুন সড়ক নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হয়ে নিজেরাই বাস চলাচল বন্ধ রেখেছিল। নতুন সড়ক নিরাপত্তা আইনে ফিটনেস সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র সংক্রান্ত কোন ঝামেলায় মামলা হলে সেই মামলার দায় কে নেবেন- এটি নিয়ে চালকরা দ্বিধান্বিত এবং শঙ্কিত ছিল। তাদের সাথে কথা বলে এমনটিই জানতে পেরেছি। এখন বাস চলাচল স্বাভাবিক আছে। আগামী ১ ডিসেম্বরের আগে সড়কে নতুন সড়ক পরিবহণ আইন প্রয়োগ হবে না বলে জানতে পেরেছি বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :