চুয়াডাঙ্গায় বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৩০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস:
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ২১:৫১

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার কাঁচাবাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দুটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার দুপুরে শহরের খুচরা ও পাইকারি বাজারে এ অভিযান চালানো হয়। এদিকে, জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে থাকা ম্যাজিস্ট্রেট, সংবাদকর্মী ও পুলিশকে অবরুদ্ধ করে মারমুখী আচরণে উদ্ধত হন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোপন তথ্যে চুয়াডাঙ্গার খুচরা ও পাইকারি বাজারে অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে, এমন সংবাদে জেলা প্রশাসনের এনডিসি সিব্বির আহমেদ ও নির্বাহী হাকিম আমজাদ হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযোগের প্রমাণ পেয়ে এক ব্যবসাপ্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, উপযুক্ত তথ্যেরভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে পন্য বিক্রির প্রমাণও পাওয়া যায়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। এসময় পুলিশ সদস্যদের ও দুই সংবাদকর্মীকে লাঞ্ছিত করেন তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এসএম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যান। এসময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাকে এবং আরেক সাংবাদিক তৌহিদুর রহমান তপুকে মারধর করেন ব্যবসায়ীরা। ভেঙে ফেলা হয় তার ব্যবহৃত একটি মোবাইল ফোন।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু বলেন, ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাজার পরিস্থিতি এখন স্বাভাবিক।

ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :