ঢাবির অবসরপ্রাপ্ত ২৯ অধ্যাপককে সংবর্ধনা

প্রকাশ | ১৭ নভেম্বর ২০১৯, ১১:৪৪ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯, ১১:৪৫

ঢা‌বি প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস

ঢা‌কা বিশ্ব‌বিদ্যাল‌য়ের বিভিন্ন বিভাগ থেকে অবসরে যাওয়া ২৯ জন অধ্যাপককে সংবর্ধনা দিয়েছে শিক্ষক সমিতি।

শনিবার সন্ধ্যায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের  নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বর্ণাঢ্য এক অনুষ্ঠানে এই সংবর্ধনা দেয়া হয়। 

সংবর্ধনা অনুষ্ঠা‌নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদায়ী শিক্ষকদের হাতে ক্রেস্ট, মানপত্র ও ফুলেল শুভেচ্ছা তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আপনাদের অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিশ্ববিদ্যালয়ে আপনাদের শূন্যতা অপূরণীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আপনাদের সম্পর্ক ও সম্পৃক্ততা সবসময় থাকবে। এসময় তিনি তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠা‌নে বক্তব্য দেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী এবং অধ্যাপক ড. এস এম এ ফায়েজ।

অনুষ্ঠান সঞ্চালনা ও মানপত্র পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

অনুষ্ঠা‌নে অবসরপ্রাপ্ত শিক্ষকদের মধ্য থেকে কয়েকজন তাদের কর্মজীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং বিভিন্ন হলের প্রাধ্যক্ষও উপস্থিত ছিলেন।

সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. হোসেন মনসুর ও  অধ্যাপক  হুমায়ুন রেজা , ভার্স্কয বিভাগের অধ্যাপক মো. এনামুল হক, গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক নাইমা হক ও অধ্যাপক মোহাম্মদ ইউনুস, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. বাবুনা ফায়েজ ও অধ্যাপক ড. সিরাজুল হক, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম জিয়াইল হক মামুন, সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নেহাল করিম, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. সালাউদ্দিন এম আমিনুজ্জামান ও অধ্যাপক ড. শাহনাজ খান,  থিওরেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের অধ্যাপক ড. মরিয়ম বেগম, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্র বিভা‌গের অধ্যাপক ড. চৌধুরী মাহমুদ হাসান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হাসিনা খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. কাজল কৃষ্ণ ব্যানার্জী, বাংলা বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ, দর্শন বিভাগের অধ্যাপক ড. এ কে এম সালাহউদ্দিন ও অধ্যাপক ড. মো. আব্দুল মুহিত, ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জীনাত ইমতিয়াজ আলী, রাষ্ট্রাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নুরুল আমানি বেপারি, গণিত বিভাগের অধ্যাপক অমূল্য চন্দ্র মন্ডল, আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক এম শাহীদুজ্জামান, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগের অধ্যাপক সুলতানা সাঈদ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম এবং মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. বেলায়েত হোসেন।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এমআই/জেবি)