কড়া নিরাপত্তা ইডেনে, টিকিটের জন্য হাহাকার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৭:১৪ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ১৬:৫৮

২২ নভেম্বর বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটার দিকে কলকাতায় অবতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দমদম বিমানবন্দরেই তাঁকে স্বাগত জানাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআিই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ওইদিনই রাত আটটার বিমানে দেশে ফিরবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে সেখানকার নিরাপত্তা খতিয়ে দেখতে শনিবার ইডেনে গিয়েছিল বাংলাদেশের ১৩ সদস্যের নিরাপত্তা টিম। শেখ হাসিনা যে বক্সে বসবেন, তার আগের দুটো রো-তে কর্ডন করার কথা বলা হয়েছে। তাঁর বক্সে ল্যান্ডলাইন ফোন ও ওয়াইফাই থাকবে। ইডেনে যেখানে রান্না হবে, সেখানে সিসিটিভি বসানো হচ্ছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থাকবেন এই অনুষ্ঠানে। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতএব, কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হবে ইডেন চত্বর। এখন পর্যন্ত ঠিক হয়েছে, এক সঙ্গে ইডেন বেল বাজিয়ে টেস্টের সূচনা করবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণ খেলা দেখে হোটেলে ফিরে যাবেন শেখ হাসিনা। আবার বিকেলে এসে কিছুক্ষণ ইডেনে থেকে সেখান থেকেই চলে যাবেন বিমানবন্দরে।

এ সবের মধ্যেই টিকিটের চাহিদা তুঙ্গে। শনিবারও টিকিটের দাবিতে ইডেনের সামনে বিক্ষোভ হয়েছে। টেস্টের টিকিটের জন্য এমন বিক্ষোভ, শেষ কবে দেখা গিয়েছিল, কেউ মনে করতে পারছেন না। অনলাইনে সব টিকিট শেষ। ক্লাবগুলোয় তাদের প্রায় পুরো কোটা তুলে নিয়েছে। ফলে কাউন্টারে দেওয়ার মতো তেমন টিকিটই নেই সিএবির হাতে। যে সামান্য সংখ্যক টিকিট কাউন্টারে যাবে, তা কয়েক মুহূর্তেই শেষ হয়ে যাবে। ফলে সেদিনও ঝামেলার আশঙ্কা থাকছে। ইডেনের সামনে এসে অনেকে দাবি করেন, কবে থেকে টিকিট দেওয়া হবে, সেটাও জানায়নি সিএবি। ফলে বিভ্রান্তি তৈরি হয়েছে।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচটি হবে দিবারাত্রির। বাংলাদেশ এবং ভারত দুই দলের জন্যই এটি প্রথম দিবারাত্রির ম্যাচ হবে। আর এই ম্যাচকে ঘিরে ব্যাপক আয়োজন করছে স্বাগতকি ভারত।

(ঢাকাটাইমস/১৬ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :