রংপুর এক্সপ্রেসে আগুনের প্রভাব কাটেনি উত্তরাঞ্চল রেলে

প্রকাশ | ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৩৮ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯, ১০:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনে আগুনের প্রভাব এখনো কাটিয়ে উঠতে পারেনি উত্তরাঞ্চল রেলওয়ে। ঘটনার চার দিনেও ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ট্রেনের সময়সূচি স্বাভাবিক হয়নি। এই শিডিউল বিপর্যয়ের কারণে আজ রবিবার দুটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

কর্তৃপক্ষ বলেছে, দু-তিন দিনের মধ্যে ট্রেনের শিডিউল স্বাভাবিক হয়ে আসবে।

কমলাপুর স্টেশনের ব্যবস্থাপক (ম্যানেজার) মো. আমিনুল হক সংবাদমাধ্যমকে জানান, উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার পর লাইন স্বাভাবিক হতে হতে আটকে থাকা ডজন খানেক ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটে। বিভিন্ন পদক্ষেপ নিয়ে ধীরে ধীরে তা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।

এরই অংশ হিসেবে আজ বেনাপোল এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয় বলে জানান স্টেশন ম্যানেজার। তিনি আশা করেন, আগামী দু-তিন দিনের মধ্যে সব ট্রেন নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলবে।

গত ১৪ নভেম্বর ঢাকা থেকে রংপুর য্ওায়ার পথে রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাইনচ্যুত হয়। এ সময় পেছনের বগির ধাক্কায় আগুন ধরে গেলে কয়েকটি পুড়ে যায়।

উল্লাপাড়া হয়ে দেশের উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলে চলাচল করা ডজন খানেক ট্রেন বিভিন্ন জায়গায় আটকা পড়ে। বেশ কয়েক ঘণ্টা থাকে ট্রেন চলাচল।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/মোআ)