বঙ্গবন্ধু বিপিএলে নতুন নামে সাত দল

প্রকাশ | ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

এবার ভিন্ন আঙ্গিকে বিপিএল আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে এবারর বিপিএলের নাম দেয়া হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। আগের আসরগুলো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক হলেও এবার কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে নেই। বিসিবি নিজ দায়িত্বে টুর্নামেন্টটি পরিচালনা করছে। গতবারের মতো এবারও সাতটি দল থাকছে। তবে, এবারের আসরে দলের নামগুলো বদলেছে।

এবারের বিপিএলে অংশ নেয়া দলগুলো হচ্ছে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আগামী ১১ ডিসেম্বর এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। তার আগে গতকাল (শনিবার) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লোগো উন্মোচন করেছে বিসিবি।

লোগো উন্মোচন অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আগামী ৮ ডিসেম্বর মুজিব বর্ষ শুরু হবে। ওইদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন। বিপিএলের মাধ্যমে মুজিব বর্ষ শুরু হবে। এটা আমাদের জন্য একটি বড় বিষয়।’

তিনি আরো বলেন, ‘এবারের বিপিএল বিশেষ। এবার দেশি ক্রিকেটারদের বেশি সুবিধা দেয়া হবে। এতে করে আমাদের দেশের ক্রিকেটের উন্নতি হবে।’

(ঢাকাটাইমস/১৭ নভেম্বর/এসইউএল)