সড়ক দুর্ঘটনায় আহত জেএসসি পরীক্ষার্থী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ২০:৩৯

কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর এ. কে. উচ্চ বিদ্যালয়ের মেধাবী জেএসসি পরীক্ষার্থী অসহায় শারমিন আক্তার পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আহত হয়ে জ্ঞান হারালে পাঁচ দিনেও তার জ্ঞান ফিরেনি। বর্তমানে সে রাজধানী ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে রয়েছে।

আহত জেএসসি পরীক্ষার্থী শারমিন আক্তার মুরাদনগর উপজেলার যাত্রপুর ইউনিয়নের বঘুরামপুর গ্রামের মৃত ইবরাহিম ভুইয়ার মেয়ে।

গত বুধবার সকালে জেএসসি পরীক্ষা (বিজ্ঞান) দেয়ার জন্য শারমিন আক্তারসহ পাঁচজন পরীক্ষার্থী সিএনজি অটোরিকশা যোগে কোম্পানিগঞ্জ কেন্দ্রে যাওয়ার জন্য রওনা হয়। বাখরনগর-কুলুবাড়ী গ্রামের সড়কের মধ্যবর্তী ইটভাটার নিকট পৌঁছামাত্র তাদের সিএনজির সাথে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশার সংঘর্ষ হয়। তখন সিএনজিতে থাকা পাঁচ পরীক্ষার্থী আহত হয়। তবে শারমিন আক্তারের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিক মুরাদনগর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক আশঙ্কাজনক দেখে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল (কুমেক) প্রেরণ করেন। সেখানেও তার অবস্থার অবনতি হলে ওই দিন বিকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে সন্ধ্যায় শারমিনের অবস্থা আরো আশঙ্ক দেখা দিলে চিকিৎসক তাকে আইসিইউতে ভর্তি করার পরামর্শ দেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ঢামেক হাসপাতালে আইসিইউ সংকট থাকায় তাকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

মেয়েটির সাথে থাকা চাচাতো ভাই বাবুল মিয়া জানান, গত দু’বছর পূর্বে তার চাচা ইবরাহিম ভুইয়া পাঁচ ছেলে-মেয়ে রেখে মারা যান। ওষুধপত্রসহ এখন শারমিন আক্তারের প্রতিদিন খরচ ১৪ থেকে ১৫ হাজার টাকা। যেখানে পরিবারে নুন আনতে পান্তা ফুরায়, সেখানে এত ব্যয় বহুল চিকিৎসা কিভাবে দিবে, এ চিন্তায় পরিবারের সদস্যরা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত শারমিন আক্তারের পরিবারটি খুবই অসহায়। তাদের পক্ষে আইসিইউতে চিকিৎসা দেয়া সম্ভব নয়। আমরা তার পরিবারের অসহায়ত্বের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :