রাজশাহীতে প্রশাসনের অভিযানে কমলো পেঁয়াজের দাম

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ২১:০৫

প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পর রাজশাহীর বাজারগুলোতে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। রবিবার সকালে দোকানিরা ২২০ থেকে ২৩০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করলেও অভিযানের পর দাম নেমেছে ১৮০ থেকে ২০০ টাকায়। তবে ১৫০ থেকে ১৭০ টাকার মধ্যে পেঁয়াজের দাম রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে। সোমবার থেকে এই নির্দেশ মানলে নেয়া হবে ব্যবস্থা।

রবিবার বিকাল ৪টায় নগরীর সাহেববাজার থেকে পেঁয়াজের বাজারে অভিযান শুরু করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আবু আসলাম। পরে নগরীর মাস্টারপাড়া কাঁচাবাজারে ঢোকেন তিনি। এ সময় পেঁয়াজের আড়তদারদের কেউ কেউ গুদামে তালা দিয়ে পালিয়ে যান। তবে নির্বাহী হাকিম সতর্ক করেন খুচরা ব্যবসায়ীদের।

অভিযানকালে মাস্টারপাড়ার এক বাড়িতে ৩০০ বস্তা পেঁয়াজের মজুত পাওয়া গেছে। এই ব্যবসায়ীর নাম হাসিবুল ইসলাম। তাকে প্রতিদিন ৫০ বস্তা করে পেঁয়াজ বিক্রি করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সোমবার থেকে প্রতি কেজি পেঁয়াজের দাম ১৫০ থেকে ১৭০ টাকা করে নির্ধারণ করে দেয়া হয়েছে।

এ সময় নির্বাহী হাকিম বলেন, আমাদের কাছে খবর ছিল যে, এখানে এক ধরনের সিন্ডিকেট পেঁয়াজ আমদানি করে তা মজুত করছে। আমরা বাজারে সেসব জায়গা ঘুরে দেখেছি। রাজশাহীর বাজারে পেঁয়াজের সরবরাহ ভালো অবস্থায় আছে। আমরা কোন ক্রমেই মজুত করতে দেব না।

তিনি আরও বলেন, বাজারে সোমবার থেকে ১৫০ থেকে ১৭০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি বাজার মনিটরিং কর্মকর্তাকে প্রতিদিন বাজার মনিটরিং করার নির্দেশ দেয়া হয়েছে। এর পাশাপাশি বাজারে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতও চলবে।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :