‘দেশের অগ্রগতির জন্য কর প্রদানে সচেতন হতে হবে’

প্রকাশ | ১৮ নভেম্বর ২০১৯, ১১:২৩

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, দেশের উন্নয়ন অগ্রগতি চাইলে কর প্রদানে এগিয়ে আসতে হবে। যারা করদাতা তারা দেশের সম্মানী মানুষ। তাদের দেয়া করে দেশের রাস্তা ঘাটসহ বিভিন্ন উন্নয়ন অগ্রগতি সাধিত হচ্ছে। আগে মানুষের মধ্যে কর প্রদানে এক ধরনের ভীতি ছিল। সে ভীতি এখন আর নেই। কর প্রদানে এখন আর কোনো আইনজীবীর দ্বারস্থ হতে হয় না। এখন সহজেই কর প্রদান করা যায়।

রবিবার দুপুরে পটিয়া উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চট্টগ্রাম কর অঞ্চল-১ এর অতিরিক্ত কর কমিশনার সফিনা জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) সাব্বির রহমান সানি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, পটিয়া কর অঞ্চলের অতিরিক্ত সহকারী কমশিনার আমিনুল ইসলাম প্রমুখ।

দুই দিনব্যাপী এ আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী আরও বলেন, সরকারের কাছে সবচেয়ে বেশি কর প্রদান করছে পটিয়ার গর্বিত সন্তানরা। বিশেষ করে পটিয়ার এস আলম গ্রুপ, কেডিএস গ্রুপ, টিকে গ্রুপসহ আরও অনেক গ্রুপ সরকারকে সর্বোচ্চ কর দিয়ে পটিয়াকে গর্বের স্থানে নিয়ে গেছে।

হুইপ বলেন, যে বেশি পরিশ্রম করে তার বিরুদ্ধে ষড়যন্ত্রও বেশি হয়। যে গাছের ফল মিষ্টি বেশি, সে গাছে ঢিল ছুড়ে বেশি। আমার বিরুদ্ধে হাজারো ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু এসব ষড়যন্ত্রকে আমি থোড়াই কেয়ার করি। আমার সৎ সাহস আছে। আমি এসেছি দুর্নীতিমুক্ত বাংলাদেশ দেখার জন্য, দুর্নীতিমুক্ত পটিয়া দেখার জন্য এবং সর্বোপরি আপনাদের সেবা করার জন্য। টাকা কামানোর দরকার হলে এখানে আসার দরকার কী? আমি জনসেবার চিন্তা মাথায় নিয়ে পটিয়াতে এসেছিলাম।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/জেবি)